কলকাতা আন্তর্জাতিক বিমান বন্দরে বাড়ানো হল অতিরিক্ত নিরাপত্তা। যাত্রী সুরক্ষার জন্য়ই বিমানবন্দরগামী যাত্রীকে যেতে হচ্ছে এখন অতিরিক্ত নিরাপত্তা বলয়ের চেকের মাধ্য়মে। গত রবিবার সন্ধ্য়ে থেকে বিধাননগর পুলিশ এয়ারপোর্ট এলাকার যাবতীয় জায়গা চেক করছেন। 

আরও পড়ুন, আজ মরশুমের শীতলতম দিন, এক ধাক্কায় তাপমাত্রার পারদ কমল ৩ ডিগ্রি

 বিমান বন্দর এলাকায় চলাচল করা প্রায় সব গাড়িকেই যাত্রী নিরাপত্তার স্বার্থে চেক করা হচ্ছে। এয়ারপোর্ট টারমিনালে নিরাপত্তা বলয় আরও শক্তিশালী করা হয়েছে। সিআইএসএফ অর্থাৎ সেন্ট্রাল ইন্ড্রাস্ট্রিয়াল সিকুইরিটি ফোর্স এই নিরাপত্তায় মুখ্য় ভূমিকা পালন করছে। এছাড়াও বম্ব ডিসপোজাল স্কোয়াড এর তরফে স্নিফার কুকুর নিয়ে চালানো হচ্ছে টানা তল্লাশি। 

  রবিবার ফেসবুকের মাধ্য়মে তারিক আহমেদ বলে একজন সিএএ এর প্রতিবাদে বিমানবন্দর চত্ত্বরে আগুন জ্বালানোর হুমকি দিয়েছিল। আর তারপরেই নড়েচড়ে বসে সিআইএসএফ এবং বিধান নগর থানার পুলিশ। এছাড়াও গোয়েন্দা সূত্রে খবর ছিল বিমানবন্দর এলাকায় আক্রমন চালাতে পারে দুষ্কৃতিরা। তার জন্য় আর ঝুঁকি নিতে চাননি, জানালেন বিমানবন্দর কর্তৃপক্ষের সিনিয়র অফিসার। 

আরও পড়ুন, বিজেপি-এর মিছিলে ফের ধুন্ধুমার কাণ্ড, হাওড়ায় পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ দলের কর্মীদের

সাধারণত এমনি দিনগুলিতে সিআইএসএফ-র দুজন জওয়ান যাত্রীদের পরিচয় পত্র, যাবতীয় সবকিছু চেক করে। কিন্তু মঙ্গলবার থেকে সেই সংখ্য়াটা বাড়িয়ে দেওয়া হল। এই মুহূর্তে সেই জায়গায় চার জন সিআইএসএফ-র  জওয়ান কাজ করছে। নিরাপত্তাবলয়ে জুতো, বেল্ট, বাকি সমস্ত একসেসারিজ, ব্য়াগ সবকিছুরই তাই এক্স-রে দিয়ে অতিরিক্ত চেক হচ্ছে।