Asianet News BanglaAsianet News Bangla

ভিড়ের ঠেলায় বামেদের ইনসাফ সভার স্থান বদল, আনিস খানের হত্যাকারীদের গ্রেফতারি চাইলেন বৃদ্ধ বাবা

ভিড় বাম ছাত্র ও যুব সংগঠনের ডাকে ইনসাফ সভায়। আর সেই কারণে শেষমুহূর্তে বদল করতে হল সভাস্থল। ছাত্রনেতা আনিস খান হত্যায় দোষীদের গ্রেফতার ও শাস্তির পাশাপাশি সরকারি চাকরিতে স্বচ্ছ নিয়োগ-সহ একাধিক দাবি নিয়ে বামেদের ছাত্র ও যুব সংগঠন ইনসাফ সভার ডাক দিয়েছিল। 

SFI DYFI activists at Insaaf Sabha rally demanding transparent recruitment  justice for Anis Khan bsm
Author
First Published Sep 20, 2022, 4:54 PM IST

উপচে পড়া ভিড় বাম ছাত্র ও যুব সংগঠনের ডাকে ইনসাফ সভায়। আর সেই কারণে শেষমুহূর্তে বদল করতে হল সভাস্থল। ছাত্রনেতা আনিস খান হত্যায় দোষীদের গ্রেফতার ও শাস্তির পাশাপাশি সরকারি চাকরিতে স্বচ্ছ নিয়োগ-সহ একাধিক দাবি নিয়ে বামেদের ছাত্র ও যুব সংগঠন ইনসাফ সভার ডাক দিয়েছিল। 

প্রথমে ঠিক ছিল ধর্মতলা ট্রাম টার্মিনাসে হবে সভা। সেইমত মঞ্চ বাঁধা হয়েছিল। সাজান হয়েছিল চেয়ার। কিন্তু বেলা বাড়তেই ভিড় উপচে পড়তে থাকে। প্রবল ভিড়ের কারণেই সভাস্থল পরিবর্তন করতে বাধ্য হয় বাম ছাত্রযুব সংগঠন। শেষপর্যন্ত সভাস্থল সরিয়ে আনা হয় ধর্মতলা মোড়ে। ভিক্টোরিয়া হাউসের কাছেই , যেখানে তৃণমূল কংগ্রেসের ২১ জুলাইয়ের সভা হয়ে সেখানেই হয় 'বামেদের ইনসাফ সভা'। 

সূত্রের খবর আগেই  ধর্মতলা মোড়ে এই সভা করার অনুমতি চেয়েছিল বামেরা। কিন্তু কলকাতা পুলিশ তাতে সায় দেয়নি। কিন্তু কার্যক্ষেত্রে ঠিক সেই স্থানেই হয় ইনসাফ সভা। 

যদিও আগে থেকেই ইনসাফ সভায় ভিড় হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন বাম যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। তিনি বলেছিলেন সভার অনুমতি দেওয়ার এক্তিয়ার নেই পুলিশের। তারপরই তিনি বলেছিলেন সভার অনুমতি নেই। কিন্তু কমরেডরা আসবেন। আর তাঁরা নিজেরাই নিজেদের জায়গা করে নেবেন। এদিন মঞ্চ থেকেই রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হন তিনি। তিনি তাঁর বক্তব্য জুড়ে শাসকদলের বিরুদ্ধে সরব হন। 

এদিন মঞ্চে ছিলেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি বলে প্রতিবাদ জোরালো হক , যাতে ভবানীভবন পর্যন্ত আওয়াজ যায়। আনিস খানের হত্যাকারীর শাস্তির দাবিতে সরব হন তিনি। পাশাপাশি স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডের তীব্র প্রতিবাদ করেন। এদিন মঞ্চে উপস্থিত ছিলেন নিহত আনিস খানের বাবা সাবেন। ধর্মতলায় বামেদের মঞ্চে দাঁড়িয়ে ছেলের মৃত্যুর বিচার চাইলেন তিনি।

এদিন মিছিলের কারণে দুপুর বেলার দিকে প্রায় স্তব্ধ হয়ে যায় ধর্মতলা নিউমার্কেট চত্ত্বর। থমকে যায় যান চলাচল। তৈরি হয় যানজটের। মিছিলে আসা মানুষের কারণে পুজোর মুখেই ব্যহত হয় যানচলাচল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সভা শুরু হওয়ার পরেও অনেক মানুষ আসতে থাকেন। যারা সভাস্থলের কাছাকাছি যেতে পারেননি। কিন্তু দুর থেকেই বাম ছাত্র যুদদের দাবিগুলি সমর্থন করেন। 

বিজেপি-তৃণমূলের তরজায় উত্তপ্ত বিধানসভা ছাড়লেন স্পিকার, বাইরে বিক্ষোভ শুভেন্দুদের

প্রেমিকার নগ্ন ছবি পোস্ট চিকিৎসকের, প্রতিশোধ নিতেই প্রেমিককে মারধর করে খুন

কলকাতার কিশোরীকে নাগপুরে যৌনবৃত্তি করানোর অভিযোগ, পুলিশের ফাঁদে দম্পতি

Follow Us:
Download App:
  • android
  • ios