Asianet News BanglaAsianet News Bangla

ক্রেনে চড়ে মণ্ডপে পৌঁছল মা দুর্গা, বেনিয়াটোলায় এক টনের প্রতিমায় দুর্গাপুজা

২০২২ সালের দুর্গা পুজোয় নতুন চমক আনল শোভাবাজার বেনিয়াটোলা সর্বজনীন। ১ টন ওজনের অষ্টধাতুর বিগ্রহে হবে মায়ের পুজো। 
 

Shobhabazar Durga puja will be grand with one ton Durga idol
Author
First Published Sep 5, 2022, 12:24 AM IST

পুজোর আগেই ঢাকে কাঠি পড়ল শোভাবাজার বেনিয়াটোলা সর্বজনীনে। প্রায় ২৭ দিন আগেই বেনিয়াটোলা সর্বজনীনে পৌঁছল অষ্ট ধাতুর দূর্গা প্রতিমা। গোটা এলাকায় সাজো সাজো রব। এত বড়ো বিগ্রোহ এর আগে কোথাও হয়নি বলেই দাবি করছে পুজো কমিটি। উদ্যোক্তরা জানিয়েছেন এবার থেকে শুধুমাত্র চার দিন নয়, নিত্যপুজো করা হবে। 

Shobhabazar Durga puja will be grand with one ton Durga idol
২০২২ সালের দুর্গা পুজোয় নতুন চমক আনল শোভাবাজার বেনিয়াটোলা সর্বজনীন। ১ টন ওজনের অষ্টধাতুর বিগ্রহে হবে মায়ের পুজো। ওজনে ও উচ্চতায় এতটাই বড় এই প্রতিমা যে ক্রেনে দুর্গামূর্তি মণ্ডপে নিয়ে আসতে হয়। এই মূর্তির আনুমানিক মূল্য আঠাড়ো লাখ টাকা বলে জানা যাচ্ছে। শোভাবাজার বেনিয়াটোলা সর্বজনীনের অভিনব উদ্যোগে এবার শহরে এক টনের অষ্টধাতুর দুর্গায় হতে চলেছে মা দুর্গার পুজো। 

 

Shobhabazar Durga puja will be grand with one ton Durga idol
সম্প্রতি ইউনেস্কোর হেরিটেজ তকমা পেয়েছে কলকাতার দুর্গাপুজো। তারপরই এই অভিনব দুর্গা প্রতিমা দেখা গেল শোভাবাজার বেনিয়াটোলা সর্বজনীনে। পুজো কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে এই প্রতিমা দুর্গাপুজোর চার দিন পরেও বিশর্জন দেওয়া হবে না। বরং নিত্যপূজোর ব্যবস্থা করা হবে। মহালয়ার দিন প্রতিষ্ঠা করা হবে এই বিগ্রহ। 
ক্লাবের যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ জানিয়েছেন,"আমরা সবাই জানি বাংলার দুর্গাপুজো ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে। তাই আমরা ঠিক করেছি শুধু চারদিন নয় সারা বছরই মা দূর্গার পুজো করব। প্রতিমা শিল্পী মন্টু পাল জানিয়েছেন, "শোভাবাজার বেনিয়াটোলা সর্বজনীন নিত্যপুজো করার জন্য এক টন ধাতুর প্রতিমা বানিয়েছে। এটা অভিনব। আমার মনে হয় না এত বড় বিগ্রহ আর কোথাও আছে বলে।" 

Shobhabazar Durga puja will be grand with one ton Durga idol
 

Follow Us:
Download App:
  • android
  • ios