এতদিন রাজ্যের বিভিন্ন জায়গায় আলাদা আলাদা পোস্টার পড়ছিল। সৌজন্যে ছিল 'আমরা দাদার অনুগামী'। কিন্তু নজিরবিহীনভাবে শুভেন্দু-রাজীবের একই পোস্টারে দুই জনের ছবি পড়ল হাওড়ায়। নীচে লেখা সেই 'আমরা দাদার অনুগামী'। তা নিয়ে তীব্র জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে।

আরও পড়ুন-অবশেষে ট্রেন চলাচল শুরু হচ্ছে আদ্রা ডিভিশনে, পথ চলা শুরু প্যাসেঞ্জের-মেল ট্রেনের

শুভেন্দু-রাজীব একইসঙ্গে দু জনের ছবি লাগানো পোস্টার পড়েছে হাওড়ায়।দলীয় কোনও প্রতিক ছাড়াই শুভেন্দু ও রাজীবের পোস্টার দেখা গেল এবার। নীচে লেখা 'আমরা দাদার অনুগামী'। ''দাদা তুমি এগিয়ে চল, আমরা তোমার সাথে আছি''। সকাল থেকে এরকম কিছু পোস্টার দেখা গেছে শিবপুর বিধানসভা এলাকার রামরাজাতলায়। তবে কে বা কারা এই পোস্টার লাগিয়েছে তা জানা যায়নি। কিছুদিন আগে প্রথমে শুভেন্দু অধিকারীর ব্যানার দেখা গেছিল হাওড়া শহরে।এরপর বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় এর পোস্টার লাগানো হয়েছিল শহরের বিভিন্ন জায়গায় এমনকি নবান্নের কাছেও।

আরও পড়ুন-'ভাবিয়া করিও কাজ, করিয়া ভাবিও না', নাড্ডার কনভয়ে হামলা নিয়ে কী বললেন সায়ন্তন

দুই নেতা এখন রাজনৈতিক চর্চার কেন্দ্রবিন্দুতে। দলের বিরুদ্ধে বেসুরো সুর দুজনের গলায়। যেখানে আজ দুজনের একসাথে ছবি দেওয়া পোস্টার দেখা গেছে সেই বিধানসভা কেন্দ্রের বিধায়ক জটু লাহিড়ী বেসুরো হয়েছিলেন কিছুদিন আগে।দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। প্রশান্ত কিশোর কে ভাড়াটে বলে কটাক্ষ করেছিলেন প্রবীণ এই রাজনীতিবিদ। প্রশংসা করেছিলেন শুভেন্দু অধিকারীর। তবে কি তার নির্দেশেই এলাকায় শুভেন্দু-রাজীবের পোস্টার পড়ল?