মন্ত্রিত্ব ছাড়ার পর রাজ্যের দেওয়া জেড ক্যাটাগরির নিরাপত্তা আগেই ছেড়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। বর্তমানে তাঁর নিরাপত্তার দায়িত্বে রয়েছে রাজ্য পুলিশ। গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে তাঁকে এই নিরাপত্তা দিয়েছে রাজ্য সরকার। কিন্তু এবার তিনি সেই নিরাপত্তাও ছাড়তে চলেছেন। কেননা, এবার থেকে তিনি কেন্দ্রীয় সরকারের দেওয়া নিরাপত্তা নিয়ে চলাফেরা করতে চলেছেন। পাশাপাশি, তাঁকে বুলেট প্রুফ গাড়িও দিচ্ছে কেন্দ্র।

আরও পড়ুন-'আমি পদের লোভী নই', হলদিয়া থেকে 'বহিরাগত' তত্ত্ব নিয়ে তৃণমূলকে কী বার্তা শুভেন্দুর

সূত্রের খবর, আগামী শনিবার বিজেপিতে যোগদান করতে পারেন তৃণমূল বিধায়ক শুভেন্দু অধিকারী। ওই দিনই দুদিনের জন্য রাজ্য সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন হলদিয়ার অরাজনৈতিক সভা থেকে দলের নাম মুখে না করলেও বহিরাগত তত্ত্ব নিয়ে তৃণমূলকে কটাক্ষ করেছেন শুভেন্দু। সে হিসেব অনুযায়ী তিনি যে বিজেপিতে যোগদান করছেন সেই ইঙ্গিত স্পষ্ট। এই অবস্থায় শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় নিরাপত্তা ও বুলেট প্রুফ গাড়ি পাচ্ছেন বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর।

আরও পড়ুন-রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন, ভোট প্রস্তুতির চূড়ান্ত তৎপরতায় মুখ্য নির্বাচনী আধিকারিক

কেন্দ্রীয় গোয়েন্দা দফতরের স্পেশাল ইন্টালিজেন্স ব্যুরো কাছে ইতিমধ্যেই নির্দেশিকা পৌঁছে গিয়েছে দিল্লি থেকে। এই এসআইবি মূলত নিরাপত্তার বিষয়টি দেখভাল করেন। সে কারণে এটা স্পষ্ট যে, আনুষ্ঠানিকভাবে রাজ্যের নিরাপত্তা ছাড়ার পরই ভোটের আগে কেন্দ্রীয় নিরাপত্তার আঁটোসাঁটো বেষ্টনীতে ঘোরাফেরা করবেন শুভেন্দু অধিকারী। প্রসঙ্গত, মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন। বর্তমানে তিনি বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি। কিন্তু এখনও তিনি বুলেট প্রুফ গাড়ি নিরাপত্তার জন্য পাননি। কিন্তু শুভেন্দু বিজেপিতে যোগদানের আগেই থেকেই কেন্দ্রীয় নিরাপত্তার বন্দোবস্ত করল স্বরাষ্ট্রমন্ত্রক।