ইতিমধ্যেই মা দুর্গার আগমন বার্তায় সেজে উঠেছে চারিদিক। শুধু তাই নয় প্রকৃতিও জানান দিচ্ছে মায়ের আগমনের বার্তা। সারাবছর ধরে অধীর আগ্রহে মানুষ অপেক্ষা করে থাকেন দুর্গা পুজোর জন্য। তার মধ্যে কলকাতার পুজো-কে ঘিরে উন্মাদনা থাকে আরও তুঙ্গে। থিম পুজোর দৌড়ে কম বেশী এগিয়ে সব ক্লাবই। তাদের মধ্যেই আবারও একটি নতুন ও অভিনব ভাবনা দিয়ে নিজেদের পুজো প্যান্ডেল সাজাতে চলেছে টালা বারোয়ারি।

আরও পড়ুন- নাম লেখাননি এখনও, দেরি না করে অংশ নিন এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯-এ

৯৯তম বর্ষে দাঁড়িয়ে “সোনায়মোরা ৯৯” এর কাহিনীই এবার বলবে টালা বারোয়ারি। উত্তরের ঐতিহ্যশালী এই পুজোর এবারের থিমের পোশাকি নাম “সোনায় মোরা ৯৯”। প্রথমবার শিল্পী সন্দীপ সাহার ভাবনা ও সৃজনে সেজে উঠছে টালার মণ্ডপ।সোনালি ঘাসের বিভিন্ন পর্যায়ের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হবে গোটা মণ্ডপজুড়ে।শিল্পীর কথায় কলকাতার পুজোয় সোনালি ঘাসের মণ্ডপ আগে কখনো হয়নি। মণ্ডপসজ্জায় ব্যবহৃত এই সোনালি ঘাস আনানো হচ্ছে মূলত বিহার ও উড়িষ্যা থেকে। ভারতবর্ষের আর কোথাও এই ঘাস পাওয়া যায়না।মণ্ডপের সঙ্গে সামঞ্জস্য রেখেই সাবেকি প্রতিমা সাজিয়ে তুলছেন শিল্পী সৌমেন পাল এবং তাঁর সহযোগী মৃৎশিল্পীরা।

আরও পড়ুন- পুজোর রঙ্গমঞ্চে সেজে উঠেছে এবারের কুমোরটুলি পার্ক-এর 'উকি ঝুঁকি'-তে

প্রতিবারের মত এবারও উদ্যোক্তারা মণ্ডপ নিয়ে আশাবাদী। শিল্পীর সঙ্গে হাত লাগিয়ে তাঁরাও সাজিয়ে তুলছেন গোটা মণ্ডপ। অতীতে অমর সরকার ও সুব্রত বন্দোপাধ্যায়ের হাত ধরে টালা বারোয়ারিতে এসেছে হাজারো পুরস্কার। এবারও আশা, মায়ের রূপ মন ছুঁয়ে যাবে দর্শনার্থীদের।