১২ ডিগ্রি থেকে একে একে বাড়তে থাকবে পারদ। মঙ্গলবার থেকে শুরু হয়ে আগামী ১৭ তারিখের মধ্য়ে ১৫ ডিগ্রিতে পৌঁছে যাবে কলকাতার তাপমাত্রা। সোমবার ১১.৭ ডিগ্রি তাপমাত্রা ছিল মহানগরের। আগামীকালও একই তাপমাত্রা থাকবে বলে খবর। 

শীঘ্রই রাজ্য়ে মোদী,সিএএ নিয়ে 'ঝাঁপাতে বললেন' দিলীপদের

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, মূলত দুটি পশ্মিমী ঝঞ্ঝার কারণেই এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে রাজ্য়ে। একটি জম্মু-কাশ্মীরের পশ্চিমী ঝঞ্ঝা ইতিমধ্য়েই রাজ্য়ের দিকে আসছে। অন্যটি ১৫ তারিখ আসার কথা রয়েছে। বড় কিছুর পরিবর্তন না হলে রাজ্য়ের আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না। তবে জাঁকিয়ে শীতের সম্ভাবনা আগামী সপ্তাহ থেকেই শেষ হতে পারে। l  হাওয়া অফিস জানিয়েছে মঙ্গলবার থেকে শীত  থাকলেও পিরষ্কার আকাশ থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে।

বাবুলের মন্তব্য়ের পাল্টা দিলেন দিলীপ, পশ্চিমবঙ্গে সুযোগ পেলে একই কাজ করব

আগামী ৭২ ঘণ্টায় দক্ষিণবঙ্গ বা উত্তরবঙ্গে কোনও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। দুই তিন দিন শীতের আমেজ বজায় থাকলেও রাতের ধীরে ধীরে পারদ বাড়বে। প্রথম ৪৫ ঘণ্টা উত্তরবঙ্গের কয়েকটি জেলায় কুয়াশা দেখা দিতে পারে। উত্তর ও দক্ষিণবঙ্গের আকাশ মঙ্গলবার থেকে মূলত পরিষ্কার থাকবে। আগামীকাল কলকাতার তাপমাত্রা ১২ ডিগ্রির আশপাশে থাকবে। বুধবার থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা বিশেষ করে রাতের ধীরে ধীরে বাড়তে থাকবে। নতুন ২টি পশ্চিমী ঝঞ্ঝার জন্যই দক্ষিণবঙ্গের তাপমাত্রা খানিকটা বাড়বে। ১৬-১৭ তারিখ নাগাদ ১২-র কাছাকাছি থেকে এই তাপমাত্রা ১৫ ডিগ্রি ছোঁবে।