সোমবার বিজয়া দশমী। এই বিজয়া দশমীতে সব মহিলাদের মন, বরণের দিকে পড়ে থাকে। কিন্তু করোনার মধ্যে দূরত্ব বজায় রেখে বরণ করাটা খুব কষ্টকর। মহামান্য কোর্টের নির্দেশ মেনে ঠাকুর পুকুর স্টেটব্যাঙ্ক পার্ক এক অভিনব বরণের ও ধুনুচি নাচের ব্যবস্থা করল।

আরও পড়ুন, আজ দশমীতে শহরজুড়ে ১৮০০ প্রতিমার বিসর্জন, জেনে নিন রুটগুলি  

ঠাকুরের কাছে তাঁদের প্রার্থনা

 দশমীর দিন সকাল বেলায় সোমবার সব মহিলারা ক্লাবে উপস্থিত পিপিই কীট পরে। আর মহিলারা পিপিই কীট পরেই ধুনুচি নাচে মেতে উঠলেন তাঁরা। এবং ঠাকুর বরণ করলেন। এই ভাবে ঠাকুর বরণ করা এক নতুন অভিজ্ঞতা তাঁদের। তবে তারা চায় সামনের বছর যাতে সুস্থ ভাবে পিপিই কীট ছাড়া তারা এই ঠাকুর বরণ করতে পারে। আর ঠাকুরের কাছে তাঁদের প্রার্থনা , যাতে করোনা চিরকালের পৃথিবী থেকে দূরে চলে যায়।

আরও পড়ুন, মহানগর জুড়ে মনখারাপ, কবে আসবে আবার মা দুর্গা

 

করোনায় শীর্ষে কলকাতা


প্রসঙ্গত, দশমীতেও করোনার সংক্রমণ অব্যহত কলকাতা সহ রাজ্যে। প্রতি ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্য়ায় বাকিদের পিছনে ফেলে বরাবরের মতোই ফের কলকাতা এবং উত্তর ২৪ পরগণা। তবে আশঙ্কার বিষয় এটাই যে, যেখানে সেপ্টেম্বর মাসে প্রতিদিন এই ২ শহরে ৬০০ এর মধ্য়ে আক্রান্তের সংখ্যা ওঠা নামা করত,অক্টোবারের শেষে সেই সংখ্যাটা  এবার ৯০০ পেরোল। একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা ৯১০ জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৯১৫ জন। আরও একবার সবাইকে হারিয়ে করোনায় শীর্ষে কলকাতা।