'কেন্দ্র-রাজ্য নিজেদের মধ্যে ঝগড়া না করে ভ্যাকসিন দিক', সল্টলেকের এইচবি ব্লকে  শ্রমজীবী ক্যান্টিনের অনুষ্ঠানে এসে বললেন অভিনেতা দেবদূত ঘোষ। পাশপাশি তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে কমিউনিটি কিচেন এর উদ্বোধন হল রাজারহাট ভাটেন্ডা পশ্চিমে। উদ্বোধন করলেন রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায় ও রাজারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর কর।

আরও পড়ুন, 'নির্বাচনে ব্যর্থতার দায় শীর্ষনেতৃত্বের', দলের বিরুদ্ধে বলতেই তন্ময়ের মুখ বন্ধ করল সিপিএম 

 

 

ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) বিধাননগর এরিয়া কমিটির উদ্যোগে এদিন সল্টলেকের এইচবি ব্লকে শুরু করা হল শ্রমজীবী ক্যান্টিন, এই শ্রমজীবী ক্যান্টিন থেকে অসংগঠিত শ্রমিকদের ও দরিদ্র শ্রমিকদের খাবার বিতরণ করা হল, এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা দেবদূত ঘোষ। তিনি বলেন যে, 'এই ধরনের উদ্যোগ এর ফলে করোনার বিরুদ্ধে শারীরিক ভাবে প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলা যাবে ও এই মুহূর্তে রাজ্যে প্রায় ৫০০ এর মতো  শ্রমজীবী ক্যান্টিন চালানো হচ্ছে। এছাড়া তিনি বলেন যে রাজ্য ও কেন্দ্র সরকার নিজেদের মধ্যে ঝগড়া না করে সার্বিকভাবে সাধারণ মানুষদের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করুক।'

আরও পড়ুন, আজই বুকের এক্স-রে হবে বুদ্ধদেবের, 'শুকনো কাশি' হওয়ার চিন্তায় চিকিৎসকেরা 

 


অপরদিকে, এদিন রাজারহাটে পশ্চিম ভাতেন্ডা এলাকায় তাপস চট্টোপাধ্যায় ও প্রবীর করের উপস্থিতিতে ৭০ জনকে নিয়ে উদ্বোধন করা হল কমিউনিটি কিচেনের। যেটা এই প্যানডেমিক পরিস্থিতিতে অত্যন্ত দরকারি। এই কিচেন থেকে যারা সাহায্য নেবেন আগের দিন রাতের মধ্যে সংশ্লিষ্ট মোবাইল নম্বরে ফোন করে নাম নথিভুক্ত করাতে হবে। এরপরই প্রয়োজনীয় পরিমাণ মতো খাবার তারা রান্না করবে এবং তারপর  লিস্ট অনুযায়ী প্রত্যেকের বাড়িতে পৌঁছে দেয়া হবে খাবার। বিশেষত যারা করোনায় আক্রান্ত পরিবার বাইরে বেরোতে পাচ্ছেন না পাশাপাশি মধ্যবিত্ত ও নিম্নবিত্ত এই পরিস্থিতিতে যাদের কাজ বন্ধ সেই সমস্ত পরিবারের কথা ভেবেই এই কমিউনিটি কিচেনের উদ্বোধন। রাজারহাট নিউটাউন এর বিধায়ক তাপস চট্টোপাধ্যায় ও রাজারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর কর যুবসমাজকে শুভেচ্ছা জানিয়েছে তাদের এই উদ্যোগের জন্য।