সামনেই বিধান সভা নির্বাচন। আর ভোটের মুখেই খরচে রাশ টানতে নয়া সিদ্ধান্ত রাজ্য সরকারের। এবার থেকে আর কোভিড হাসপাতালের চিকিৎসক-নার্সদের হোটেল খরচ আর বহন করবে না সরকার। 

আরও পড়ুন, ঘুরে আসুন ঘাটশিলা, রইল কলকাতার থেকে একটু দূরে সেরা ৫ নতুন ভ্রমণের ঠিকানা

 

 

 ভোটের মুখে খরচে রাশ 

প্রসঙ্গত, রাজ্যে লকডাউন চলাকালীন রাজ্য সরকারি হাসপাতালের চিকিৎসক ও নার্সরা বেশ কিছু অতিরিক্ত সুবিধা পেতেন। এবার সেগুলি বন্ধের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আগামী সপ্তাহ থেকে এই সুবিধা পাবেন না সরকারি কোভিড হাসপাতেলর চিকিৎসক এবং নার্সিং পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা। তাঁদের বাড়ি থেকেই হাসপাতালে আসতে হবে। রাজ্যের মুখ্য় স্বাস্থ্য অধিকর্তা চিকিৎসক অজয় চক্রবর্তী বলেছেন, 'লকডাউন উঠে গিয়েছে। যানবাহনে স্বাভাবিক নিয়মে চলছে। এমনকি ট্রেনও চালুও হয়েছে। তাই স্বাভাবিক নিয়মেই এই ব্যবস্থা সরকার প্রত্যাহার করে নিল। এখন থেকে এই ব্যবস্থা চালু থাকবে না। '

আরও পড়ুন, মন টানছে মাইথনে, আজই বেরিয়ে পড়ুন, রইল কলকাতার কাছেই ঘুরতে যাওয়ার নতুন ৫ ঠিকানা

এই ব্যবস্থা করেছিলেন মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, জেলার সরকারি কোভিড হাসপাতালে চিকিৎসক ও নার্সদের বাড়ি থেকে আনার জন্য বিশেষ ব্যবস্থা চালু হয়েছে। লকডাউনের সময় আপৎকালীন পরিস্থিতির কথা মাথায় রেখে সরকারি হাসপাতালে দ্রুত পরিষেবা দেওয়া যায়, তার ব্যবস্থা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। তবে এই সিদ্ধান্তের কথা জানতে পেরে অনেক চিকিৎসক-নার্সেরাই চাপে পড়েছে। কারণ পরিবারকে সুরক্ষা দিতে এবং হাসপাতালের সুবিধার্থে বাড়ি থেকে অনেকেই কোভিড হাসপাতালে আসতে চায় না। তাঁদের বক্তব্য, সেক্ষেত্রে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা থাকে। তাই এই মুহূর্তে উদ্বেগের মুখে রাজ্যের নার্স-চিকিৎসক।