আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির  সম্ভাবনা নেই কলকাতায়। আপাতত ঝলমলে রোদ দেখা যাবে তিলোত্তমায়। এমনই পূর্বাভাস  দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।  আজ কলকাতার আকাশ মেঘলা থাকবে। কিন্তু বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই।

পূর্বের নিরাপত্তা নিয়ে চিন্তা, শুক্রবার বাংলা সহ ৪ রাজ্য়ের সঙ্গে বৈঠক অমিত শাহের

কাল থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে ও দিনের তাপমাত্রা দক্ষিণবঙ্গের সব জায়গায় সামান্য বাড়বে। উত্তরবঙ্গের তরাই ও ডুয়ার্সের জেলাগুলোতে রাতের তাপমাত্রা ১৩ থেকে ১৪ ও দিনের তাপমাত্রা ২৬ থেকে ২৭ এর আসে পাশে থাকবে। আগামী ২ থেকে ৩ দিন রাজ্যের কোথাও বৃষ্টি হবে না ।  তবে বৃষ্টি না হলেও আগামী দুদিন রাতে ও ভোরের দিকে দক্ষিণবঙ্গে হালকা শীতের আমেজ থাকবে। কলকাতার রাতের তাপমাত্রা আগামীকাল ১৭ ডিগ্রির  আশপাশে থাকবে।

পুরীর মন্দিরে অমিত শাহকে পুজো দিয়েছেন মমতা, বেনজির আক্রমণ বাম নেতার

গতকাল কলকাতার সর্বনিন্ম তাপমাত্রা ছিল ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি সেলসিয়াস। যা  স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নীচে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৭ থেকে ৯৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় সামান্য বৃষ্টি হয়েছে। 

ছাত্রীর শ্লীলতাহানিতে অভিযুক্ত অধ্যাপকে ছুটি, আন্দোলনকে বেআইনি বললেন উপাচার্য

আলিপুর আবহাওয়া দফতরর জানিয়েছে,পশ্চিমের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইতে পারে। সেই সঙ্গে রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি  সিকিম দার্জিলিংয়ের পার্বত্য এলাকাতেও সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা কম বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বিহার ও ঝাড়খণ্ডের ওপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার জেরে এই পশ্চিমি ঝঞ্ঝার সৃষ্টি। একইসঙ্গে বঙ্গোপসাগরের উপর বিপরীত ঘূর্ণাবর্তের ফলে আর্দ্র বাতাস ঢুকছে স্থলভাগে। এই দুইয়ের সংযোগে ফলেই বসন্তের শুরুতে এই বৃষ্টি। আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই মেঘলা আকাশ আর তার সঙ্গে রয়েছে ইলশেগুড়ির সম্ভাবনা।