Asianet News BanglaAsianet News Bangla

অনুব্রত মণ্ডল গ্রেফতারির প্রতিবাদে পথে তৃণমূল, আজই জেরা শুরু হবে কেষ্টর

অনুব্রত মন্ডলের গ্রেফতারির পর থেকেই তৃণমূল দুর্নীতি ইস্যুতে নিজেদের অবস্থান স্পষ্ট করে আসছে। মুখপাত্ররা বলছেন কোনও ভাবেই দল দুর্নীতিকে সমর্থন করে না। তবে কথায় ও কাজে ফারাক রেখে সিবিআই-ইডির বিরুদ্ধে পথে নামার ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

TMC is on the way to protest the arrest of Anubrata Mandal, the interrogation will begin today bpsb
Author
First Published Aug 12, 2022, 11:03 AM IST

অনুব্রত মণ্ডলের গ্রেফতারি নিয়ে রাজ্য তোলপাড়। পশ্চিম মেদিনীপুর, বীরভূম জেলার একাধিক জায়গায় বেরোয় তৃণমূলের মিছিল। অন্যদিকে, অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর বাঁকুড়ার বড়জোড়ায় মিছিল বের করে রাজ্য বিজেপি। বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের নেতৃত্বে মিছিল হয়। মিছিল থেকে পথচারীদের বিলি করা হয় বাতাসা। 

এদিকে, অনুব্রত অনুগামীরা নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ দেখান। পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড় ব্লকের খালিনাবাজারে আজ সকালে সিবিআই ও ইডির বিরুদ্ধে মিছিল করেন তৃণমূলের কর্মী সমর্থকরা। প্ল্যাকার্ডে লেখা ছিল, ইডি, সিবিআই-কে দিয়ে বাংলাকে ভয় দেখানো যায় না, যাবে না। জানা গিয়েছে নিজাম প্যালেসের ১৫ তলায় রাত কাটল অনুব্রতর। রাতে ক্যাম্প খাটে বিশ্রামের ব্যবস্থা করা হয়েছে অনুব্রতর। পাশে রাখা আছে অক্সিজেন সিলিন্ডার। ডায়েট চার্ট মেনেই খাবার দেওয়া হয়েছে অনুব্রতকে। ভোররাতে খাবার খেয়েছেন অনুব্রত। 

হেফাজতে পাওয়ার পর শুক্রবার রাত পৌনে তিনটে নাগাদ অনুব্রত মণ্ডলকে কলকাতায় নিজাম প্যালেসে নিয়ে আসা হয়। তৃণমূলের বীরভূম জেলা সভাপতিকে রাস্তায় গাড়িতে আসার সময় কিছুটা ক্লান্ত দেখিয়েছে। দীর্ঘ সাড়ে ৭ ঘণ্টার যাত্রায় পাশে বসে থাকা সিবিআই আধিকারিকের সঙ্গে মাঝে মধ্যে কথা বলতে দেখা গেলেও, নিজাম প্যালেসে নেমে অনুব্রত সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর দেননি। শুক্রবার থেকেই অনুব্রত মন্ডলকে গরু পাচার মামলায় জেরা করা হবে বলে জানানো হয়েছে। 

TMC is on the way to protest the arrest of Anubrata Mandal, the interrogation will begin today bpsb

অনুব্রত মন্ডলের গ্রেফতারির পর থেকেই তৃণমূল দুর্নীতি ইস্যুতে নিজেদের অবস্থান স্পষ্ট করে আসছে। মুখপাত্ররা বলছেন কোনও ভাবেই দল দুর্নীতিকে সমর্থন করে না। তবে কথায় ও কাজে ফারাক রেখে সিবিআই-ইডির বিরুদ্ধে পথে নামার ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। অনুব্রতর বিরুদ্ধে অবস্থান স্পষ্ট করতে পারল না তৃণমূল। দুর্নীতিতে জিরো টলারেন্স বলেও, শুক্রবার পথে নামছেন তৃণমূল নেতা কর্মীরা। 

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে সিবিআই বোলপুরে অনুব্রত-র বাড়িতে যে নোটিস দেয় তাতে তাঁকে গরু পাচারকাণ্ডে অভিযুক্ত সাব্যস্ত করা হয়েছে। পরে বিকেলের দিকে তাঁকে গ্রেফতার বলে ঘোষণা করা হয়। অনুব্রতর বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলেছেন সিবিআইয়ের আধিকারিকরা। বুধবার মাঝরাতে বোলপুরে পৌঁছয় সিবিআই টিম। বৃহস্পতিবার সকাল ৯.৪৫ মিনিট নাগাদ সিবিআইয়ের উচ্চপদস্থ আধিকারিকদের একটি দল তাঁর বাড়িতে প্রবেশ করে। সূত্রের খবর, তাঁকে হাজিরা এড়ানো প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকরা। পাশাপাশি তল্লাশি চলে তাঁর বাড়িতে বলে সূত্র মারফত জানা গেছে। অনুব্রত মণ্ডলের বাড়ির চারদিক ঘিরে ফেলা হয়। বাড়ির দরজায় তালা দিয়ে দেন সিবিআই আধিকারিকরা। বীরভুমের তৃণমূল জেলা সভাপতি বাড়িতেই ছিলেন বলে খবর। সূত্রের খবর সিবিআই আধিকারিকদের আসার খবর পেয়েই  তাঁর বাড়ির চারপাশে অগণিত মানুষের ভিড় জমে যায়। 

এর আগেও গরু পাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে ৯ বার তলব করেছিল সিবিআই। সূত্রের খবর অধিকাংশ সময়ই তিনি হাজিরা এড়িয়ে আশ্রয় নিয়েছিলেন এসএসকেএম হাসপাতালে। একবার এসএসকেএম হাসপাতালে দীর্ঘ দিন ভর্তিও ছিলেন বীরভূমের তৃণমূল কংগ্রেস নেতা। যা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল রাজ্য সরকারকে।

Follow Us:
Download App:
  • android
  • ios