রেলযাত্রীদের  সুরক্ষা বাড়াতে এবার হাওড়া কারশেড এলাকায় লাইনের উপর উন্নয়নমূলক কাজ করা হবে। স্বাভাবিকভাবেই এজন্য় দূরপাল্লার কিছু ট্রেনের সময়সূচিতে পরিবর্তন করা হয়েছে। এইকারনে হাওড়া থেকে আট ঘণ্টার জন্য় ট্রেন চলাচল বন্ধ রাখা হবে । আগামী শনিবার রাত সোয়া বারোটার পর থেকে 'ডেড স্টপ' প্রথা চলবে রবিবার সকাল সোয়া আটটা পর্যন্ত। আর এজন্য বাতিল করা হয়েছে , আপ ও ডাউন (৩৮৪০৫ ও ৩৮৪০৮) দুটি পাঁশকুড়া লোকালকে।

আরও পড়ুন, সবজির দাম লিখে বোর্ড ঝোলাতে হবে দোকানে, নির্দেশ টাস্কফোর্সের

রবিবার, আপ ইস্পাত এক্সপ্রেস সকাল ৬.৫৫ মিনিটের পরিবর্তে, সকাল ৯.১০ মিনিটে হাওড়া থেকে ছাড়বে। সকাল ৭.২৫ মিনিটের পরিবর্তে, সকাল ৯.২০ মিনিটে  ছাড়বে ফলকনামা এক্সপ্রেস ।  রবিবার সাঁতরাগাছি থেকে ছাড়বে দিঘাগামী তাম্রলিপ্ত এক্সপ্রেস। ডাউনের তিনটি ট্রেনকে খড়গপুর ডিভিশনের বিভিন্ন স্টেশনে দাড় করিয়ে রাখা হবে। ডাউন কোরাপুট এক্সপ্রেসকে দু-ঘণ্টা খড়গপুর স্টেশনে দাড় করিয়ে রাখা হবে। যশবন্তপুর এক্সপ্রেস ১ ঘণ্টা ৫০ মিনিট ও কার্যযোগ এক্সপ্রেস ৯৫ মিনিট খড়গপুরের কোনও জায়গায় দাড় করিয়ে রাখা হবে।

আরও পড়ুন, স্বাস্থ্য পরীক্ষার জন্য রবিবার বন্ধ থাকবে উল্টোডাঙা উড়ালপুল, বিজ্ঞপ্তি জারি কেএমডিএ-র

হাওড়ার ডিআরএম ইশাক খান জানিয়েছেন, লাইনের সুরক্ষা ব্যবস্থাকে আরও উন্নত করতে কারশেডে ক্রসিং পয়েন্টের কিছু পরিবর্তন করা হবে। এজন্য  শনিবার গভীর রাত থেকে রবিবার সকাল পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রাখা হবে।