Asianet News BanglaAsianet News Bangla

"এখন তো দেখছি সবাই চড়াম চড়াম করছে, তাহলে বলতে হয় অনুব্রতই ঠিক ছিল" বিরোধীদের কটাক্ষ মদনের

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার অভিযোগ তুলে পথে নামল তৃণমূল নেতৃত্ব। শ্নিবার দুপুরে ডানলপ আনমোল মোড় থেকে রথতলা পর্যন্ত চলে প্রতিবাদ মিছিল। মিছিলে নেতৃত্ব দেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। 
 

Trinamool Congress led by Madan Mitra hit the road to protest the arrest of Anubrata Mandal
Author
Kolkata, First Published Aug 13, 2022, 8:40 PM IST

"পথে এবার নামো সাথি, পথেই হবে এ পথ চেনা", অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর তৃণমূলের প্রতিবাদ মিছিলে মদন মিত্রের কণ্ঠে শোনা গেল এই বিখ্যাত গানের লাইন। 
কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার অভিযোগ তুলে পথে নামল তৃণমূল নেতৃত্ব। শ্নিবার দুপুরে ডানলপ আনমোল মোড় থেকে রথতলা পর্যন্ত চলে প্রতিবাদ মিছিল। মিছিলে নেতৃত্ব দেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। 
মিছিলের কারণ হিসেবে অবশ্য তিনি মদন মিত্র জানান,"তৃণমূল কংগ্রেস সম্পর্কে পরিকল্পিত ভাবে একটি ধারনা সৃষ্টি করা হচ্ছে যে তৃণমূল কংগ্রেস দূর্নীতিকে প্রশয় দেয় এবং সামগ্রীকভাবে তৃণমূল কংগ্রেসের চরিত্রকে কলুসিত করা হচ্ছে। এর প্রতিবাদেই সারা বাংলায় ছাত্র-যুবদের মিছিল ডাকা হয়েছে। আমরাও সেই মিছিলেই হাটছি।"
অনুব্রত মণ্ডলের গ্রেফতারিতে বিরোধীদের প্রতিক্রিয়াকে কটাক্ষ করে তিনি বলেন,"এখন তো দেখছি সবাই চড়াম চড়াম করছে, অগ্নিমিত্রাও ঢাক বাজাচ্ছে, তাহলে তো বলতে হয় অনুব্রতই ঠিক ছিল, বিরোধীরাও অনুব্রতর পথকেই সঠিক বলে মেনে নিচ্ছে।"
সম্প্রতি দিলীপ ঘোষের তৃণমূল কর্মীদের দেখলেই ইট পাটকেল মারুন মন্তব্যের জবাবে কামারহাটির বিধায়ক বললেন,"ইট পাটকেল মারতে গিয়ে হাতের টিপ ঠিক না থাকলে অনেক সময় বুমেরাং হয়ে যায়।" গোরু পাচার কাণ্ড প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি পালটা বলেন,"এত যে পাচারের কথা বলেন, কই একবারও তো বলেন না তৃণমূলের আমলে বাংলার আচার কত ভালো হয়েছে, সাংস্কৃতিক দিক থেকে বাংলা কত এগিয়েছে।" পাশাপাশি তিনি এও বলেন,"আপনারা বরং বাড়ি বাড়ি গিয়ে এই খবরটা পাচার করুন যে তৃণমূল কংগ্রেস বুক ফুলিয়ে রাস্তা হাটছে, কোনও ইট পাটকেল নেই। শুধু কিছু বিক্ষিপ্ত অশান্তির ঘটনা রয়েছে।" 

আরও পড়ুনকেষ্ট'র পর এবার সিবিআইয়ের নজরে কেষ্ট-ঘনিষ্ঠ একাধিক ব্যবসায়ী, সন্দেহের তালিকায় রাজনীতিকরাও 


পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর কেন পথে দেখা যায়নি ঘাসফুল বাহিনকে? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মদন বলেন,"তৃণমূল সব সময় পথেই আছে, তৃণমূল পথে আছে বলেই ৩৪ বছরের সিপিএম ঘরে ঢুকে গিয়েছে, তৃণমূল পথে আছে বলেই বিজেপির মতো দল  যারা বাংলা দখল করতে এসেছিল, সকালে অমিত, দুপুরে মোদী, বিকেলে নাড্ডা আর রাতে বাংলায় গাড্ডা। কিন্তু তৃণমূল পথেই আছে।" 

আরও পড়ুন অনুব্রতর 'আবদার' মেয়ের সঙ্গে কথা বলবেন , নিজেদের মত করে তাও মেটাল সিবিআই 


এদিন অধীর চৌধুরীর মন্তব্যের জবাবে তিনি বলেন,"ওহ লাভলি, মাথা আছে পুরো গাধা নয়। অভিষেকের লোককে যদি না ধরা হবে তাহলে অভিষেককে যে নিয়ে ৯ ঘন্টা ধরে রগড়ালো সেটা কী ছিল? রুজিরাকে বাচ্চা কোলে নিয়ে ইডি অফিসে যাওয়ার জন্য ট্রোলড হতে হল।"
এদিন তৃণমূলের মিছিল বিকেলের বদলে সকালে করারও প্রস্তাব দেন কামারহাটির দাদা মদন মিত্র। যাতে জয় বাংলা মমতা বন্দ্যোপাধ্যায় স্লোগানে ঘুম ভাঙে শহরবাসীর। 

Follow Us:
Download App:
  • android
  • ios