খিড়কি থেকে সিংহ দুয়ারের বাইরে যে একটা জগৎ আছে সেটা অনেকেরই অজানা। 'খিড়কি থেকে সিংহ দুয়ার' বলতেই আমাদের মাথায় আসে হেমন্ত মুখপাধ্যায়ের স্ত্রী সিনেমার সেই বিখ্যাত গান। আজও সেই গান সকলের মন কাড়ে। সেই গান নিয়েই এবার আসছে উদয়ন সংঘ সর্বজনীন দুর্গোৎসব কমিটি। সেখানকার পুজোয় এবার থাকছে বিশেষ চমক। 

হাতে আর মাত্র কটা দিনের অপেক্ষা। এখন দরজায় কড়া নাড়ছে বাঙালিদের সব থেকে বড় উৎসব দুর্গাপুজো। বছর ঘুরে আবার দুর্গা মা আসেছে তার বাপের বাড়িতে। সেই নিয়েই শুরু হয়ে গিয়েছে তোড়জোড়। পাড়ায় পাড়ায় পুজোর প্যান্ডাল আর থিমের কাজ এখন প্রায় শেষের দিকে। এবার থিমে এক বিশেষ চমক নিয়ে আসছে উদয়ন সংঘ সর্বজনীন দুর্গোৎসব কমিটি। সেখানকার থিম এবার 'খিড়কি থেকে সিংহ দুয়ার'। এবার তাদের পুজো পা দিচ্ছে ৪৮ বছরে। 

আরও পড়ুন- পুরোদস্তুর বাঙালিয়ানা এবং সাবেকিয়ানাতেই ভরসা ফাল্গুনী আবাসনের

সেখানকার থিমের মধ্যে দিয়ে এবার উঠে আসবে ঐতিহ্য সমৃদ্ধ ধনী জমিদার বাড়ির সাংস্কৃতি। সেই সঙ্গে থাকবে আধুনিক বিশ্বের ছোঁয়াও। এর মধ্যে দিয়েই উঠে আসবে দুই প্রজন্মের মেলবন্ধনের ছবি। এছাড়াও সেখানে থাকবে আরও নানা চমক তবে সেই চমকের জন্য এখন আর কটা দিনের অপেক্ষা। সেই অভাবনীয় থিমের স্বাদ গ্রহণ করতে হলে এবার পুজোয় যেতেই হবে উদয়ন সংঘ সর্বজনীন দুর্গোৎসব কমিটিতে। এই ক্লাবের ঠিকানা পূর্বায়ন সোদপুর, পার্ক রোড।