Asianet News BanglaAsianet News Bangla

Water Supply: বসবে হাই পাওয়ারের পাম্প, শনিবার রাত থেকে বিধাননগরে বন্ধ থাকবে জল সরবরাহ

বর্তমানে বিধাননগরে আছে ৪টি পাম্প রয়েছে। তাতে বেশ কিছু জায়গায় জলের প্রেসার ভালোভাবে পাওয়া যায় না। আর সেই কারণেই এবার বিধাননগরের সঙ্গে যুক্ত হতে চলেছে দুটি হাই পাওয়ারের জলের পাম্প। 

Water supply will be disrupted in Bidhannagar from Saturday night bmm
Author
Kolkata, First Published Nov 26, 2021, 11:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিধাননগরে (Bidhannagar) বন্ধ থাকবে জল সরবরাহ (Water Supply)। শনিবার (Saturday) রাত ৯টা থেকে বিধাননগরে বন্ধ থাকবে জল সরবরাহ। রবিবার (Sunday Morning) সকাল ৬টার পর পরিষেবা স্বাভাবিক হবে বলে বিধাননগর পৌরনিগমের (Bidhannagar Municipal Corporation) তরফে জানানো হয়েছে। বিধাননগরবাসীর স্বার্থেই জল সরবরাহ বন্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন বিধাননগরের বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটরের চেয়ারম্যান কৃষ্ণ চক্রবর্তী। স্থানীয়দের অভিযোগ, বিধাননগরের কিছু জায়গায় জলের চাপ (Water Pressure) কম। তাই জলের প্রেসার বাড়াতে সেখানে জোড়া হাই পাওয়ারের পাম্প (High Power Pump) বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার জেরেই জল সরবরাহ বন্ধ রাখা হবে বলে জানা গিয়েছে। 

বর্তমানে বিধাননগরে আছে ৪টি পাম্প রয়েছে। তাতে বেশ কিছু জায়গায় জলের প্রেসার ভালোভাবে পাওয়া যায় না। আর সেই কারণেই এবার বিধাননগরের সঙ্গে যুক্ত হতে চলেছে দুটি হাই পাওয়ারের জলের পাম্প। তার জন্যেই কয়েক ঘণ্টা বিধাননগরে জল সরবরাহ পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল বিধাননগর পৌরনিগম। ইতিমধ্যেই মিষ্টি পানীয় জল পরিষেবা দেওয়া হয়েছে বিধাননগরবাসীকে। আর জল সরবরাহ আরও ভালো করে তুলতে পৌরনিগমের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার পাশাপাশি বাকি পাম্পগুলির রক্ষণাবেক্ষণের জন্যও শনিবার রাত ৯টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত বিধাননগরে জলের পরিষেবা বন্ধ রাখা হবে বলে জানা গিয়েছে। এই সময় যাতে বিধাননগরের বাসিন্দারা আগে থেকে প্রস্তুতি নিয়ে রাখেন তার আবেদন করেছেন কৃষ্ণ চক্রবর্তী। 

আরও পড়ুন- পুরভোটে প্রার্থীদের তালিকা প্রকাশ তৃণমূলের, প্রতিদ্বন্দ্বিতায় ছয় বিধায়ক

Water supply will be disrupted in Bidhannagar from Saturday night bmm

উল্লেখ্য, অক্টোবরের শেষের দিকে হাওড়াতেও পানীয় জল পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। গঙ্গার (Ganges) নিচে থাকা পাইপ লাইনের (Pipeline) মুখে আবর্জনা (Garbage) জমে থাকায় সমস্যা দেখা দিয়েছিল। সেই সমস্যা দূর করতেই প্রায় দু'দিন পানীয় জল সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল হাওড়া পুরনিগম (Howrah Municipal Corporation)।

Water supply will be disrupted in Bidhannagar from Saturday night bmm

জরুরি ভিত্তিতে পানীয় জল (Drinking Water Supply) সরবরাহকারী মূল পাইপে মেরামতির জন্য হাওড়া পুরসভা এলাকায় একবেলা জল সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। পুরনিগমের তরফে আগেই একটি বিজ্ঞপ্তি দিয়ে একথা জানিয়ে দেওয়া হয়। পানীয় জল সরবরাহকারী এক হাজার ৫৭৫ মিলিমিটার ব্যাসের মূল পাইপে মেরামতির কাজ করা হয়েছিল। তার জন্যই ২৮ অক্টোবর সন্ধে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত পুর এলাকায় পানীয় জল সরবরাহ বন্ধ রাখা হয়েছিল। আর পরিষেবা সম্পূর্ণভাবে স্বাভাবিক হয়েছিল ২৯ অক্টোবর সকাল ৬টায়। 

Follow Us:
Download App:
  • android
  • ios