প্রতি বছরের মতো এই বছরেও নিজের বাড়িতে কালীপুজোর আয়োজন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিজে হাতে তদারকি করেছেন পুজোর আয়োজনের সমস্ত দিক। পুজোর আয়োজনে কোথাও যাতে কোন ত্রুটি থেকে থেকে না যায়, সেই সব বিষয়ে দেখভাল করেন তিনি। 

আরও পড়ুন, কালীপুজোয় আলোর উৎসবে মেতেছে কালীঘাট-দক্ষিণেশ্বর, জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করবেন মোদি

 

 

 অঞ্জলী দেন অভিষেক

সন্ধ্যায় পুজোতে অঞ্জলী দেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন অঞ্জলী দিচ্ছিলেন তখন পাশে দাঁড়িয়ে ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতি বছরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর বাড়িতে কালীপুজোতে অঞ্জলী দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজে কাঁসর ঘণ্টা বাজান মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন, দীপাবলিতে ৩০০ পথশিশুকে পেট ভর্তি খাবার-খেলনা উপহার, উদ্য়োগে 'শিয়ালদা মেন বেঞ্চ'

 

অন্যান্য বৃদ্ধাশ্রমের বাসিন্দারাও হাজির হন পুজোতে

পুজোর আয়োজনের পাশাপাশি এই সময় বাড়ির কচিকাঁচাদের সঙ্গে সময় কাটান মমতা বন্দ্যোপাধ্যায়। কেবল তাই নয়, কালীপুজোর ভোগ রান্নার কাজও নিজের হাতে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই কালীপুজো উপলক্ষে মমতা বন্দ্যোপাধ্যায় এর বাড়িতে যান তৃণমূলের একাধিক নেতৃত্ব। হাজির থাকেন পুলিশ প্রশাসনের একাধিক কর্তাও। যদিও করোনা ভাইরাসের কারণে এই বছর বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে। অন্যান্য বছর বৃদ্ধাশ্রমের বাসিন্দারাও হাজির হন মমতা বন্দ্যোপাধ্যায় এর কালীপুজোতে। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে তাদের বিশেষ আমন্ত্রণ জানান।