বাংলার নতুন বছরের শুরুর দিনেই ঝড় বৃষ্টির সম্ভাবনা  রয়েছে কলকাতা-সহ রাজ্য জুড়ে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইবে দক্ষিণবঙ্গের চার জেলায়। আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবানা রয়েছে। বেলা বাড়লে আবহাওয়ার পরিবর্তন হবে। বিকেল ও সন্ধ্যার দিকে রয়েছে ঝড় বৃষ্টির সম্ভাবনা এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আজ কলকাতা দুই চব্বিশ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি। উত্তরবঙ্গের দার্জিলিং সহ সংলগ্ন জেলাগুলিতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন- লুচি-তরকারি নাকি লকডাউনে অন্য় এক নববর্ষ, পয়লাবৈশাখ নিয়ে মন খুললেন অনেকেই

কলকাতার আকাশ আজ আংশিক মেঘলা থাকতে পারে। সকাল থেকেই আদ্রতা বেশি থাকার কারণে অস্বস্তিভাব থাকবে তিলোত্তমায়। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী উপরে। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিক ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৫৩ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় কোনও বৃষ্টিপাত হয়নি।

আরও পড়ুন- নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বাংলায় ট্যুইট প্রধানমন্ত্রীর, সুস্থ থাকুন, লিখলেন মুখ্যমন্ত্রী

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী বাংলাদেশ সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত রয়েছে। একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে সিকিম ও উত্তরবঙ্গ থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে ওড়িশা উপকূল পর্যন্ত। এর প্রভাবেই আগামী শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্য জুড়ে। বুধবার রাজ্যের বেশিরভাগ জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ঝড় বৃষ্টির সম্ভাবনার পরিমান বেশি। বৃহস্পতি ও শুক্রবার সিকিম সংলগ্ন উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। সেই সঙ্গে ৪০ কিলোমিটার প্রতি ঘন্টায় গতিবেগে ঝোড়ো হওয়া বইতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে।