কলকাতা-সহ রাজ্য জুড়ে আজ হালকা বৃষ্টির সম্ভাবনা। বসন্তের শুরুতেই কয়েকদিন আবহাওয়ার খামখেয়ালিপনা চলবে কলকাতা সহ গোটা রাজ্য জুড়ে। দক্ষিণবঙ্গে বুধবার থেকেই বৃদ্ধি পাবে বৃষ্টি।  বৃহস্পতি ও শুক্রবার দমকা ঝড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তর বঙ্গে আগামী ৩ তারিখ ৫টি জেলায় যেমন দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালীনপঙ, আলিপুরদুয়ার এ হালকা বৃষ্টিপাতের  সম্ভাবনা আছে।

আরও পড়ুন- কলকাতার বুকে গোলি মারো স্লোগান, রাজ্য়পাল বললেন ০.১ শতাংশ গুরুত্বপূর্ণ

আরও পড়ুন- কলকাতা বিমানবন্দরে গ্রেফতার মায়ানমারের দুই মহিলা, জাল পাসপোর্টের পর্দাফাঁস

কলকাতা তাপমাত্রা খানিকটা বৃদ্ধি পাবে বলেই জানিয়েছে আলিপুর। কলকাতার স্বাভাবিক তাপমাত্রা ২০ থেকে ২১ ও সর্বোচ্চ তাপমাত্রা ৩০ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াল হওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতাতে ৪ মার্চ থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ ও গাঙ্গেও পশ্চিমবঙ্গের উপর ও বঙ্গোপসাগরে একটা বিপরীত ঘুর্নাবর্ত রয়েছে। এর ফলে জলীয়বাষ্প ঢুকে পড়ার কারণেই দুইবঙ্গে বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন- বারুইপুরে সংশোধনাগারে কয়েদিদের গ্যাঙওয়ার, গুরুতর জখম হলেন সাব জেলার

কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২১.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৫ থেকে ৯৬ শতাংশ । গত ২৪ ঘন্টায় শহরে কোনও বৃষ্টি হয়নি। আজ উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাঁকুড়া পুরুলিয়া বীরভূম মুর্শিদাবাদ নদিয়া দুই বর্ধমান ও মেদিনীপুর ঝাড়গ্রামেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবারে বৃষ্টির পরিমান বৃদ্ধি পাবে। বৃহস্পতি ও শুক্রবার  দক্ষিণবঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা প্রায় সব জেলাতেই এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে।