উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টি চলছে। কিন্তু আকশে মেঘ জমলেও বৃষ্টির দেখা নেই কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে। উল্টে জুন মাস শেষ হতে চললেও ভ্যাপসা গরমে কাহিল আমজনতা। 

শেষ পর্যন্ত অবশ্য দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হল। সৌজন্যে উত্তর বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্ত। যার প্রভাবে আগামী চব্বিশ ঘণ্টায় বঙ্গোপসাগরের উপরে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। যা পরবর্তী চব্বিশ ঘণ্টায় গভীর নিম্নচাপে রূপান্তরিত হবে বলেই ধারণা আবহবিদদের। 

আরও পড়ুন- বৃষ্টির জলে ভিজে চুল, বাড়তে পারে চুল উঠার পরিমাণ, সঠিক উপায় যত্ন নিন চুলের

এর ফলে আগামী আটচল্লিশ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং উপকূলবর্তী এলাকাগুলিতে কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আলিপুর শনিবার দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী আটচল্লিশ ঘণ্টায় পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, দুই চব্বিশ পরগণা, কলকাতা, হাওড়া এবং হুগলির অধিকাংশ জায়গাতেই বৃষ্টি হবে। এর মধ্যে কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিও হতে পারে। মঙ্গলবার থেকে পশ্চিম মেদিনীপুর, বাঁকু়ড়া, পুরুলিয়ার মতো জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

সমু্দ্র অশান্ত হওয়ার সম্ভাবনা থাকায় আগামী ৩০ জুন থেকে ২ জুলাই পর্যন্ত মৎস্যজীবীদের সমু্দ্রে যেতে নিষেধ করা হয়েছে। আবহ দফতর জানিয়েছে, দু' দিনের বৃষ্টিতে কলকাতা- সহ গোটা দক্ষিণবঙ্গের তাপমাত্রাই অনেকটা কমবে। আবহ দফতরের পূর্বাভাস মিলিয়ে দিয়েই শনিবার দুপুর থেকে কলকাতায় বেশ কয়েক পশলা বৃষ্টি হয়ে গিয়েছে।