উত্তরবঙ্গে বানভাসি অবস্থা বৃ্ষ্টির জেরে। অন্যদিকে দক্ষিণবঙ্গে এবার দেখাই মিলছে না বৃষ্টির। জুলাই মাসের মাঝখানে এসেও বর্ষার দেখা মিলছে না। তাই গরমে হাঁসফাঁস এখনও কমেনি। 

এরই মধ্যে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২ থেকে ৩ দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃ্ষ্টি হবে। কিন্তু গরম থেকে এখনই রেহাই পাবে না মানুষ। কারণ তাপমাত্রা ও আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। 

একদিকে দক্ষিণবঙ্গে যেমন গরম কমবে না, তেমনই উত্তরবঙ্গেও বৃষ্টি এখনই থামছে না। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, দার্জিলিং, কালিংপং, কোচবিহার, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার সহ উত্তরঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। 

আরও পড়ুনঃ কলকাতায় বৃষ্টির আশা ক্ষীণ, আর কত ভোগাবে আবহাওয়া

দুদিন আগে আবহাওয়া দফতর জানিয়েছিল, বিহার থেকে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত একটি নিম্নচাপ রয়েছে। এই নিম্নচাপের জেরে কলকাতা, দক্ষিণবঙ্গ, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, দুই ২৪ পরগণায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস ছিল। কিন্তু আকাশ মেঘলা থাকলেও তেমন বৃ্ষ্টি হবে না বলেই জানিয়েছিল হাওয়া অফিস। আর তাই স্বস্তিও মেলেনি। তাই বলা ভাল, বৃষ্টিহীন ভাবেই দক্ষিণবঙ্গের মানুষের বর্ষা কেটে গিয়েছে। এখন শুধু অপেক্ষা ছাড়া আরও কোনও উপায় নেই।