ফের নামল কলকাতার পারদ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর,  বুধবার পর্যন্ত চলবে শীতের আমেজ। কলকাতায় ১৩ থেকে ১৪ ডিগ্রির মধ্যে থাকবে তাপমাত্রা। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রার পারদ ১০  ডিগ্রি এর কাছাকাছি থাকবে। বৃহস্পতিবার থেকে সামান্য তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গে সকালে সামান্য কুয়াশা থাকলেও পরে বেলা বাড়ার সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যায়। তবে আগামী কয়েকদিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে।


আজ মঙ্গলবার , শহর কলকাতার আকাশ  রাতের দিকেও পরিষ্কার থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৫ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৩২ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস।  

আরও পড়ুন, সিঁথি থানায় প্রৌঢ়ের মৃত্য়ু ঘিরে ধুন্ধুমার, পুলিশ-বিজেপি খণ্ডযুদ্ধ বাগবাজারে


আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী দুদিন কলকাতায় তাপমাত্রা ১৩ থেকে ১৪ ডিগ্রির মধ্যে থাকবে। জেলার ক্ষেত্রে তাপমাত্রা আরও ২ থেকে ৩ ডিগ্রি কম থাকবে। আগামী কয়েকদিন শুষ্ক আবহাওয়া বজায় থাকবে ৷ ফলে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। কলকাতায় আজ সকালে সামান্য কুয়াশা ছিল কিন্তু বেলা বাড়ার সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যায়। আজ রাতেই জম্মু-কাশ্মীরে ঢুকছে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবে মঙ্গলবার থেকেই জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশে বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টি হতে পারে ।বুধ ও বৃহস্পতিবার তুষারপাতের সম্ভাবনা।পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, মধ্যপ্রদেশ, ছত্রিশগড়ে শৈত্যপ্রবাহের সর্তকতা জারি করা হয়েছে। মধ্যপ্রদেশ, ছত্তিশগড়ে শৈত্যপ্রবাহে সর্তকতা বুধবার পর্যন্ত থাকবে।আগামী দুদিন ঘন কুয়াশা থাকবে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উড়িষ্যাতে।