গত কয়েকদিন টানা মেঘ-বৃষ্টির পর শহর কলকাতায় আজ  সারাদিন পুরোপুরি পরিষ্কার আকাশ থাকবে। শুক্রবার থেকে মেঘ সরতেই কলকাতায় তাপমাত্রা একলাফে স্বাভাবিকের থেকে নামল  ২ ডিগ্রি সেলসিয়াস। তাই স্বাভাবিকভাবেই বেলা বাড়ার সঙ্গে মিঠে রোদে কুয়াশা কাটবে। উত্তুরে হাওয়ার দাপটে যাকে শীতের পরিস্থিতি চলবে মঙ্গলবার পর্যন্ত।

 

 

আরও পড়ুন, আদালতে কন্ঠস্বরের নমুনা দিলেন মুকুল, মিথ্যে মামলায় ফাঁসানোর অভিযোগ


শুক্রবার, শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২২.৩ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ২২.৩   ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৫ শতাংশ। এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা  ১৪ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়াবিদরা জানিয়েছেন, শনিবার ঘন কুয়াশা থাকবে রাজ্যে। 

আরও পড়ুন, তাণ্ডবের জেরে বাংলাতেই ৮৫ কোটির ক্ষতি, হাইকোর্টে জানাল রেল

মঙ্গলবার পর্যন্ত জাঁকিয়ে শীতের সম্ভাবনা। উত্তুরে হাওয়ায় পারদ নামবে বেশ কিছুটা। উত্তরবঙ্গের পাঁচ জেলায় শীতল দিন ও ঘন কুয়াশার সর্তকতা। পশ্চিমের জেলাগুলিতে পারদ ১০ এর নিচে নেমে যাবে  আগামী ৪৮ ঘন্টায়।।দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ উপকূলের জেলাগুলিতেও মাঝারি থেকে ঘন কুয়াশা সম্ভাবনা।   দক্ষিণ বঙ্গের কয়েকটি জেলায় ঘন কুয়াশার সর্তকতা। আগামী ২৪ ঘণ্টায় আরও নামবে তাপমাত্রার পারদ। আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যজুড়ে আরও তাপমাত্রা নামবে। আজই জম্মু-কাশ্মীরের ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। এর জেরে আগামীকাল থেকে আবহাওয়ার পরিবর্তন হবে উত্তর-পশ্চিম ভারতে।  সোমবার হিমাচল প্রদেশ ও উত্তরাখন্ডে হালকা তুষারপাতের সম্ভাবনা । বৃষ্টি এবং শিলা বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি এবং উত্তরপ্রদেশের একাংশে।