Asianet News Bangla

আকাশ মেঘলা কলকাতায়, সকালেই ১- ২ ঘন্টার মধ্য়ে ৬ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস


হাওয়া অফিস জানিয়েছে, সকালে ১- ২ ঘন্টার মধ্য়ে দার্জিলিং, কালিংপং,জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর এবং মালদা জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। 

Weather update on 11 July in Kolkata and West Bengal RTB
Author
Kolkata, First Published Jul 11, 2021, 7:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


রবিবার কলকাতায় আকাশ মেঘলা । আবহবাওয়া দফতর সূত্রে খবর, সকালেই  বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি জেলায়-জেলায়।   জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ তুলনায় বেশি থাকবে। 

আরও পড়ুন, IAS-IPS পরীক্ষার্থীদের অনলাইন স্ট্যাডি সেন্টার রাজ্যে, ৮ সপ্তাহের ট্রেনিংয়ে আজই হাজির ১৫০০ জন


হাওয়া অফিস জানিয়েছে, সকালে ১- ২ ঘন্টার মধ্য়ে দার্জিলিং, কালিংপং,জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর এবং মালদা জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।  ভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার, আলিপুরদুয়ারে। দক্ষিণে উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় বৃষ্টির সম্ভাবনা আগেই জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি উত্তরবঙ্গের জেলায়। ভারী বৃষ্টির সর্তকতা আলিপুরদুয়ার কোচবিহার জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং কালিম্পং ও জলপাইগুড়িতে। মালদা উত্তর দক্ষিণ দিনাজপুরের দু-এক হালকা মাঝারী পশলা বৃষ্টির পূর্বাভাস। উল্লেখ্য, উত্তর প্রদেশ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা বিহার , গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর দিয়ে গেছে। উত্তর প্রদেশ ও সংলগ্ন এলাকায় রয়েছে ঘূর্ণাবর্ত। উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা রয়েছে বিহার থেকে ঝাড়খন্ড ওড়িশার উপর দিয়ে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত। এর প্রভাবে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। 

আরও পড়ুন, গভীর রাতে টুইটে তোপ দাগতেই ট্রোলড রাজ্যপাল, কমেডি-কটাক্ষ নেটিজেনদের

আবহাওয়া দফতর সূত্রে খবর,   দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ তুলনায় বেশি থাকবে। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৩.১  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৩ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন  ৬৮  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৪.২  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.০  ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন  ৬২  শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  
 


 

Follow Us:
Download App:
  • android
  • ios