শীতের মত  বসন্ততেও জাড়ি রয়েছে বৃষ্টির দাপট। আবহাওয়া দফতর জানাচ্ছে শনিবার পর্যন্ত গোটা রাজ্যে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্ত বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত। হাওয়া অফিসের দেওয়া পূর্বাভাস অনুযায়ী আগামী ৪৮ ঘণ্টায় কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। ৫০ কিলোমিটার পর্যন্ত গতিতে বইতে পারে ঝোড়ো হাওয়া। সেইসঙ্গে দক্ষিণবঙ্গের সব জেলাতেই রয়েছে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। 

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি চলবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। শনিবার পর্যন্ত এরকমি আবহাওয়া থাকবে বলে পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। 

আরও পড়ুন: দু'জনে সংসার করেছেন ৬০ বছর, করোনা আক্রান্ত হয়ে একসঙ্গেই মৃত্যু দম্পতির

এদিকে শুক্রবার সকালে কলকাতার আকাশ ছিল পরিষ্কার। যদিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ মেঘলা হওয়ার সম্ভাবনা রয়েছে। বিকেলের পর থেকে হতে পারে ঝড়-বৃষ্টি। 

শুক্রবার শহর তিলোত্তমার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস। এটাও স্বাভাবিক বলেই জানিয়েছে হাওয়া অফিস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৩৯ থেকে ৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে খুবই সামান্য। 

আরও পড়ুন: বিশ্বে মহামারীর আখ্যা করোনাকে, জেনে নিন কেন এপিডেমিক না হয়ে প্যানডেমিক হল কোভিড-১৯

এদিকে পশ্চিমী নিম্নচাপের জেরে আগামী ২৪ ঘণ্টায় ভারি বৃষ্টি চলবে পঞ্জাব, হরিয়ানা, দিল্লি সহ দেশের উত্তর-পশ্চিেমর রাজ্যগুলিতে। আগামী ৪৮ ঘণ্টায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গ সহ বিহার ও ঝাড়খণ্ডেও।