শহর কলকাতায় আজ মেঘের আডা়লেই সূর্যোদয় হয়েছে। আজ সারাদিনই আকাশ আংশিক মেঘলা থাকবে  আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। উভয় ক্ষেত্রেই  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বুধবার রাজ্যের বেশিরভাগ জেলাতেই প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার এবং শুক্রবার  উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস। 

 আরও পড়ুন, করোনা সঙ্কটে ধর্ম নয় ভরসা রাখো বিজ্ঞানে, বার্তা দিয়ে রাস্তায় ছবি আঁকল বেলেঘাটা ৩৩ পল্লি

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে কলকাতার সর্বোচ্চ  তাপমাত্রা ৩৬-৩৮ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে। বুধবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস।  


আরও পড়ুন, খাবার দিতে রাজি কিন্তু গাড়িতে তুলতে নয়, দেড় ঘণ্টা হেঁটে এসেও শিশুর চিকিৎসা পেলেন না বাবা-মা

হাওয়া অফিস জানিয়েছে, বাংলাদেশ সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত রয়েছে। একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে  উত্তরবঙ্গ থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে ওড়িশা উপকূল পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবেই  শুক্রবার পর্যন্ত রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে । বুধবার রাজ্যের বেশিরভাগ জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ঝড়-বৃষ্টির সম্ভাবনার পরিমান বেশি। বৃহস্পতিবার এবং শুক্রবার সিকিম সংলগ্ন উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। সেই সঙ্গে প্রতি ঘন্টায় ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হওয়া বইতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। পাশাপাশি উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদেও রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।




করোনার কোপে বন্ধ কলকাতার আস্ত একটি হাসপাতাল, ১০০ ছাড়িয়ে চিকিৎসক-নার্স সহ কোয়ারেন্টাইনে
 
পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার

করোনার রোগী সন্দেহে বৃদ্ধকে বেধড়ক মার, স্যালাইনের চ্যানেল করা হাতে দড়ি পড়ালো মানিকতলাবাসী