করোনা রুখতে রাজ্য়জুড়ে লকডাউন চলছে। লকডাউনের জেরে অনেকেই রোজগার হারিয়েছে। নেই খাবার কেনার টাকাও। আর এই করোনা পরিস্থিতিতেই শহরের ৫০০ টি দুঃস্থ পরিবারের কাছে খাবার পৌঁছে দিল বেলেঘাটা ৩৩ পল্লী। এরই সঙ্গে করোনা রুখতে মাস্ক ও সাবান বিলি এবং জনসচেতনাতা বাড়াতে একাধিক ছবি আঁকল বেলেঘাটা ৩৩ পল্লী।






 আরও পড়ুন, এমআর বাঙ্গুরের আইসোলেশন ওয়ার্ডে ৫ রোগীর মৃত্যু, কারণ জানতে অপেক্ষা নমুনা পরীক্ষার রিপোর্টের






বেলেঘাটা ৩৩ পল্লী-র সাধারণ সম্পাদক সুশান্ত সাহা জানালেন, তাঁদের একটি হোয়াটসং অ্য়াপ গ্রুপ রয়েছে। যেখানে রয়েছেন ক্লাবের মোট ৬৫ জন সদস্য়। সেখানেই কীভাবে করোনা পরিস্থিতিতে অসহায় মানুষদের সাহায্য় করা যায়, তা নিয়ে বিস্তারিত আলোচনা চলে। ক্লাবের সদস্য়রাই নিজেদের অ্য়াকাউন্ট থেকে মোট ৭২,০০০ হাজার টাকা সংগ্রহ করে। এবং সেই টাকা দিয়েই কেনা হয় খাদ্য় সামগ্রী, মাস্ক, সাবান। খাদ্য় সামগ্রীর মধ্য়ে  রয়েছে-চাল, ডাল, আলু, আটা, হলুদ ইত্য়াদি। এই বিপুল প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়া হয় এলাকার নিকটবর্তী বস্তি-কলোনীর ৫০০ টি পরিবারকে।  পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, সামনের ১৪ এপ্রিল আরও ৪০০ টি দুঃস্থ পরিবারকে তাঁরা খাদ্য় সামগ্রী, মাস্ক এবং সাবান তুলে দেবেন। অপরদিকে বেলেঘাটা ৩৩ পল্লীর সাধারণ সম্পাদক আরও জানালেন যে, ১১ এপ্রিল সকাল ১০ টার সময় পথ-কুকুরদের খাবার খাওয়ানোর উদ্দেশ্য়ে বের হবেন। কারণ পথ-কুকুররা সারাবছরই এলাকাবাসীর থেকে খাবার পেয়ে থাকে। কিন্তু লকডাউনের জেরে সেই খাবার আসা বন্ধ হয়েছে। পাশাপাশি তিনি জানালেন, এলাকার প্রবীণ নাগরিকদের ওষুধ-গ্য়াস প্রয়োজনীয় যেকোনও জিনিস কিনতে হলে তাদের যেনও ফোন করা হয়। তারাই সেগুলি আবাসিকদের বাড়ি পৌছে দেবে।





আরও পড়ুন, রাজ্যেই বানাবে এবার করোনার ওষুধ, হাইড্রক্সিক্লোরোকুইন তৈরী করবে 'বেঙ্গল কেমিক্যাল'



 

অপরদিকে, বেলেঘাটা ৩৩ পল্লীর পুজোয় ২০০৭ সাল থেকে ছবি আঁকার মাধ্য়মে নতুন কিছু চিন্তা ভাবনা তুলে ধরেন তাঁদেরই ক্লাবের এক সদস্য়। আর এবারও তার ব্য়াতিক্রম গেল না। করোনা রুখতে জন সচেতনতার ফুটিয়ে তুলতে বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে এক কিলোমিটার দূরে রাস্তার উপরে তিন ধর্মের মানুষের ছবি আঁকা হয়েছে। যাদের প্রত্য়েকের মুখেই মাস্ক। তাদের সঙ্গে রয়েছেন একজন গবেষক, যিনি চোখ রেখেছেন মাইক্রোস্কোপে। তারই সঙ্গে অসাধারণ সেই লেখা 'করোনা মোকাবিলায় ভরসা রাখুন বিজ্ঞানে'।





 

 

এনআরএস-র আরও ৪৩ জন স্বাস্থ্য কর্মীর রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ

করোনার রোগী সন্দেহে বৃদ্ধকে বেধড়ক মার, স্যালাইনের চ্যানেল করা হাতে দড়ি পড়ালো মানিকতলাবাসী

করোনায় আক্রান্ত এবার কলকাতার ২ ফুটপাথবাসী, হোম কোয়ারেন্টাইনে উদ্ধারকারীরা