আগামী দুদিনে উত্তর এর হওয়ার দাপট বাড়তে চলছে সারা রাজ্য জুড়ে। ফিরতে চলেছে শীত.শুক্রবার রাত থেকে আবহাওয়ার পরিবর্তন রাজ্যে। রাতের তাপমাত্রা নামবে হু হু করে। সপ্তাহান্তে ৪ থেকে ৬ ডিগ্রি পর্যন্ত পারদ নামার সম্ভাবনা। শনি থেকে মঙ্গল জাঁকিয়ে শীত এর পরিস্থিতি রাজ্য জুড়ে।

আজ কলকাতায় সকালে সামান্য কুয়াশা পরে পরিষ্কার আকাশ।সকালে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে ১৭.২ ডিগ্রি ডিগ্রী। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে ২৭.৬ ডিগ্রী। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। একইসঙ্গে, আজ ও কাল কুয়াশা থাকবে কয়েক টা জেলায় সকালে পরে পরিষ্কার আকাশ কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ। শনিবার থেকে মঙ্গলবার এর মধ্যে 4 থেকে 6 ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামার পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর।


উত্তর পশ্চিম ভারতে আগামী ৪৮ ঘণ্টায় তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামবে। মধ্য ভারতে ৩ থেকে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামার পূর্বাভাস। দিল্লি পাঞ্জাব হরিয়ানা চন্ডীগড় রাজস্থান উত্তরপ্রদেশ এর কিছু অংশে শৈত্যপ্রবাহের প্রবাহের সর্তকতা। উত্তর-পশ্চিম ভারতের এই শীতল হাওয়া বাংলা কেউ জাঁকিয়ে শীতের সম্ভাবনা তৈরি করবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।