শহর কলকাতায়, তাপমাত্রা সামান্য বাড়লেও স্বাভাবিকের নীচেই রয়েছে ৷ জাঁকিয়ে শীতের আমেজ বজায় থাকবে সোমবারেও। সকালে সামান্য কুয়াশা হলেও পরে পরিষ্কার হয়ে যাবে আকাশ।  মঙ্গলবার থেকেই আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই।  তবে উত্তরবঙ্গের দার্জিলিং ও সংলগ্ন এলাকায় আরও ২৪ ঘন্টা বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন, 'আমি স্তম্ভিত', মোদী সরকারের বাজেটে কড়া প্রতিক্রিয়া মমতার

আজ রবিবার , শহর কলকাতার আকাশ সারাদিন পরিষ্কার থাকবে । আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৫.১ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৪০ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ১৮  ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, এবার সিএএ-র প্রতিবাদে রাস্তায় যুব লিগ, রাজভবন অভিযান আটকাল পুলিশ


রবিরারও দার্জিলিং,কালিম্পং,সিকিমে বৃষ্টি হয়েছে। তবে উত্তরবঙ্গের অন্যান্য জেলা ও দক্ষিণবঙ্গের বাকি জেলায় শুষ্ক আবহাওয়া থাকছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর,  ৩ ফেব্রুয়ারি, সোমবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। সোমবার পর্যন্ত শীতের আমেজ বজায় থাকবে। মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তনে বাড়বে তাপমাত্রা, এমনই জানিয়েছেন আবহাওয়াবিদরা। উত্তর-পশ্চিম ভারতের রাজ্য গুলির সঙ্গে মধ্য ও পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা।সোমবার আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে। এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে মঙ্গলবার শিলাবৃষ্টি তুষারপাতের সম্ভাবনা জম্মু ,কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ডে।বৃষ্টি হতে পারে উত্তর-পশ্চিমের রাজ্যগুলির সঙ্গে মধ্যপ্রদেশ ছত্রিশগড় ঝারখন্ড, বিহার, উড়িষ্যা, উত্তর প্রদেশ, দিল্লি, হরিয়ানা এবং পশ্চিমবঙ্গে।পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।