Asianet News BanglaAsianet News Bangla

পারদ নেমে ফিরল স্বস্তি শহরে, ভারী বৃষ্টির পূর্বাভাস দুই বঙ্গেই

  • আদ্রতা এবং তাপমাত্রায় প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠেছিল শহরবাসীর  
  • তবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে সাময়িক স্বস্তি আজ রাজ্য জুড়ে 
  • বুধবার বৃষ্টির পূর্বাভাস শহরে, তবে ভাসতে চলেছে উত্তরবঙ্গ 
  • কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা  ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস 
Weather update on 2 September in Kolkata and West Bengal RTB
Author
Kolkata, First Published Sep 2, 2020, 8:39 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শহর ও শহরতলির বাতাসে  আদ্রতা এবং তাপমাত্রায় প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠেছিল শহরবাসীর। তবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে সাময়িক স্বস্তি বুধবার রাজ্য জুড়ে। যার জেরে পারদ নাম নামল বেশ অনেকটাই। তবে টানা বৃষ্টিতে কলকাতার কিছু এলাকায় জল জমেছে। বুধবার  মূলত মেঘলা আকাশ এবং রয়েছে হালকা বৃষ্টির পূর্বাভাস। তবে ভাসতে চলেছে উত্তরবঙ্গ। বুধবার এই মুহূর্তে সকাল ৮ টা ১৫ মিনিটে শহরের তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস।  

 আরও পড়ুন, অনুমতি দেয়নি রাজ্য, 'বন্দে ভারত প্রকল্প'-র সূচিতে এবারও নেই কলকাতা

মৌসুমী অক্ষরেখার একটি অংশ উত্তরবঙ্গ থেকে মনিপুর পর্যন্ত অবস্থান করছে। এই অক্ষরেখাটি উত্তরবঙ্গ থেকে আসাম হয়ে মনিপুরের পর্যন্ত গেছে। এর প্রভাবে সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকেছে। যার জেরে রাজ্যজুড়ে বৃষ্টির ভ্রুকুটি।  মূলত মেঘলা আকাশ দফায় দফায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বেশ কিছু এলাকায় বজ্রপাতের আশঙ্কা। কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে মালদা উত্তর দক্ষিণ দিনাজপুরে। 

 

Weather update on 2 September in Kolkata and West Bengal RTB

 

আরও পড়ুন, চলতে পারে ট্রেন, করোনা সুরক্ষায় শিয়ালদহে 'বৃত্ত' আঁকার কাজ শেষের পথে


দক্ষিণবঙ্গের ৫ জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। এগুলি হলো উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নদিয়া মুর্শিদাবাদ বীরভূম। কলকাতাতেও মেঘলা আকাশ সারাদিন দফায় দফায় বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ বাকি জেলাগুলিতে। কলকাতায় সারাদিন মূলত মেঘলা আকাশ। দিনভর কয়েক দফায় হালকা মাঝারি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি অর্থাৎ আসাম মেঘালয় মনিপুর মিজোরাম নাগাল্যান্ড ত্রিপুরা এবং পূর্ব ভারতের বিহার ও উড়িষ্যা আগামী দুদিন ভারী বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন, সকাল ৮টা থেকে রাত ৮টা চলবে মেট্রো, বন্ধ থাকবে রবিবার

 

 হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৫ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি নীচে।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৯৩ শতাংশ। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৩ শতাংশ এবং ন্যুনতম ৫৮ শতাংশ। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৬০ শতাংশ।
 

Follow Us:
Download App:
  • android
  • ios