বুধবার শহর ও শহরতলির আকাশ সারাদিন মেঘলা থাকবে।  হাওয়া অফিস জানিয়েছে,  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস।  বুধবার উত্তরবঙ্গের আট জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস।  কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস ‌। আগামী ৪৮ ঘণ্টায় বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পুরুলিয়াতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস। 

আরও পড়ুন, ২১ শেও ২২০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা,রাজ্যে কোভিড পজিটিভ নিয়ে মৃত ৩৫

 
 হাওয়া অফিস সূত্রে খবর,  বুধবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮৪ শতাংশ। সোমবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৬ শতাংশ।রবিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৮ শতাংশ। 

আরও পড়ুন, আর বদল নয়, একুশের ভোটে 'বদলার হুঁশিয়ারি' মমতার


মৌসুমী অক্ষরেখা উত্তরবঙ্গে সক্রিয়। হিমালয়ের পাদদেশ এলাকায় মৌসুমী অক্ষরেখার অবস্থান। এছাড়াও সাগর থেকে আসছে প্রচুর জলীয় বাষ্প। যার দরুণ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে অতি বৃষ্টির সম্ভাবনা। ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাতের আশঙ্কা কয়েক জায়গায়। ভারী বৃষ্টি হবে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরের।  বুধবার উত্তরবঙ্গের আট জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় ৭০থেকে ২০০ মিলিমিটার অর্থাৎ অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং সহ পাঁচ জেলাতে ভারী বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত।  কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস ‌। আগামী ৪৮ ঘণ্টায় বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পুরুলিয়াতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস। শুক্রবারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর ও উত্তর-দক্ষিণ ২৪ পরগনাতে।