বছরের শেষ কটা দিনেও রক্ষে নেই রাজ্যবাসীর। জেলা জুড়ে চলবে শীতের দাপট। কনকনে ঠান্ডায় যুবুথুবু অবস্থা হতে পারে। বছর শেষের আর কয়েকটা দিনে অব্যাহত থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণ-পূর্ব আরব সাগর মলদ্বীপ সংলগ্ন এলাকায় নিম্নচাপের সম্ভাবনা।আন্দামান ও নিকোবর বৃষ্টি হতে পারে সপ্তাহান্তে।
নতুন করে সক্রিয় পশ্চিমী ঝঞ্জা আসবে শনিবার জম্মু-কাশ্মীরে। 

আরও পড়ুন-আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার বিজেপি নেতা, পুলিশ-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত খড়দা

বুধবার থেকে আজ সামান্য বেড়েছে কলকাতার তাপমাত্রা। ১.১ ডিগ্রী  বেড়ে আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৬  ডিগ্রী। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে ২৫.২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ থাকতে পারে 98 শতাংশের কাছাকাছি। সকালে সামান্য কুয়াশা পরে ঝলমলে আকাশ তিলোত্তমায়। আগামী কয়েকদিন এমনই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ২৬ ও ২৭ ডেসিম্বর কলকাতার তাপমাত্রা ১২-১৩ ডিগ্রির আশেপাশে থাকতে পারে। জেলাগুলিতেও তাপমাত্রা আর কমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন-কলকাতার ১০ মঞ্চে সাড়ম্বরে সঙ্গীত মেলা, পৌষ উৎসবে মেতেছে বিশ্বভারতী

পাশাপাশি, দক্ষিণ-পূর্ব আরব সাগর মলদ্বীপ সংলগ্ন এলাকায় নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। তার জেরে আন্দামান ও নিকোবরে বৃষ্টি হতে পারে সপ্তাহের শেষের দিকে। শনিবার নতুন করে সক্রিয় পশ্চিমী ঝঞ্জা ঢুকবে জম্মু-কাশ্মীরে। এর ভাবে জম্মু-কাশ্মীর রাধা উত্তরাখান্ড হিমাচলপ্রদেশ সপ্তাহের শেষে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। সপ্তাহান্তে। এই তুষারপাতের প্রভাবে বছর শেষে আরো একটি শীতের প্রভাব আরও বাড়তে পারে  বাংলায়। আগামিকাল সকালে কুয়াশা পশ্চিমবঙ্গ সিকিম,বিহার, ঝাড়খন্ডে।ঘন কুয়াশার সর্তকতা পঞ্জাব এবং কিছুটা হরিয়ানা, চন্ডিগড়, দিল্লিতে।