দলবিরোধী মন্তব্যের অভিযোগ তুলে এবার বিজেপি নোটিশ পাঠাল অগ্নিমিত্রা পলকে। শো-কজ নোটিশে বলা হয়েছে গত ১৮ ডিসেম্বর সংবাদ মাধ্যমে সামনে তিনি যে মন্তব্য করেছেন তার পরিপ্রেক্ষিতে এই নোটিশ পাঠান হয়েছে। নোটিশে বলা তিনি যে জাতীয় মন্তব্য করেছেন তার সঙ্গে দল সহমত পোষণ করে না। সাত দিনের মধ্যে কারণ জানিয়ে নোটিশের উত্তর দিতে দলের রাজ্যসভাপতি দিলীপ ঘোষকে। 

নোটিশে অগ্নিমিত্রা পল কী মন্তব্য করেছেন তার কোনও উল্লেখ নেই। তবে জল্পনা, ১৮ ডিসেম্বর বিজেপিতে যোগদান করার কথা ছিল আসানসোলের তৃণমূল কংগ্রেস নেতা জীতেন্দ্র তিওয়ারির। কিন্তু তাঁর বিজেপিতে যোগদানের পথে অন্তরায় হয়ে দাঁড়িয়েছিলেন স্থানীয় সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। বাবুলের পাশে দাঁড়িয়ে তাঁকে সমর্থন করেছিলেন অগ্নিমিত্রা পল। সূত্রের খবর সেই কারণেই তাঁকে নোটিশ পাঠান হয়েছে। তবে নোটিশে এই বিষয়টির কথা উল্লেখ নেই। 

শো-কজ নোটিশ নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। তিনি বলেন, দলের শোকজ সম্পূর্ণ অভ্যন্তরীণ বিষয়, এ বিষয়ে কোনো মন্তব্য করব না।  প্রসঙ্গত বুধবার পশ্চিম মেদিনীপুর জেলায় চন্দ্রকোণার রামজীবনপুর এলাকায় আর ন্যায় অন্যায় কর্মসূচিতে যোগ দিতে আসেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। একইসাথে ২০২১ এ ক্ষমতা দখল নিয়েও যথেষ্ট প্রত্যয়ী বিজেপি নেত্রী। তৃণমূল যতই সন্ত্রাস করুক আগামী নির্বাচনে মানুষ জবাব দেবে বলেও  দাবি করেন তিনি। তাঁকে পাঠানো চিঠিতে উল্লেখ রয়েছে দিলীপ ঘোষের নির্দেশেই তাঁকে নোটিশ পাঠান হয়েছে। বিজেপিতে যোগদেওয়ার পরেই একবার বিতর্কে জড়িয়েছিলেন ফ্যাশান ডিজাইনার অগ্নিমিত্রা পল। শাড়িতে বিজেপি প্রতীকের নক্সা এঁকেছিলেন তিনি। তারপরে সেই শাড়িগুলি কিনে পরার জন্য আহ্বান জানিয়েছিলেন দলের মহিলা সদস্যদের। কিন্তু তা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল মহিলা মোর্চার এই নেত্রীকে। সেসময় অবশ্য কিছুটা হলেও তাঁর পাশে দাড়িয়েছিলে দিলীপ ঘোষ। তিনি সেসময় বলেছিলেন বাস্তু ভাণ্ডার থেকে শাড়িবিক্রি করার অনুমতি তিনি দিয়েছিলেন। আর তা নিয়ে কোনও বিতর্ক নেই বলেও জানিয়েছিলেন তিনি।