সপ্তাহের শেষে দেখা মিলবে না ভারী বর্ষণের এমনটাই জানানো হয়েছিল আবহাওয়া দফতর থেকে। কিন্তু নিম্নচাপের জেরে বজায় থাকল বর্ষার খানিক আমেজ। শনিবার সকাল থেকেই কলকাতাসহ দক্ষিণবঙ্গে ছিল মেঘলা আকাশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাতে ভিজল শহর কলকাতাসহ দক্ষিণবঙ্গ। 

আরও পড়ুনঃ বাথরুমে লুকিয়ে প্রেমিকা, তৃণমূল বিধায়কের ছেলেকে হাতেনাতে ধরলেন স্ত্রী

শুক্রবার রাত থেকেই মৌসুমীবায়ু সক্রিয় থাকায় এই বৃষ্টিপাতের সৃষ্টি। গাঙ্গেয় উপকূলবর্তী অঞ্চলে সৃষ্টি হওয়া নিম্নচাপ দূর্বল হওয়ার কারণেই ভারী বর্ষণ দেখা দেবে না সপ্তাহর শেষে। কিন্তু এজিন কলকাতা আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয় যে টানা দুদিনই ভিজবে শহর। মাঝে মধ্যেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত দেখা দেবে।

অন্যদিকে ভুবনেশ্বরে একটি নিম্নচাপ অক্ষরেখা সৃষ্টি হওয়ায় টানা দুদিন ওড়িশায় ভারী বর্ষণের সম্ভাবনার কথাও এদিন জানানো হয় আবহাওয়া দফতর থেকে। উত্তরবঙ্গেও আবহাওয়া খানিকটা একই রকম থাকবে। ভারী বৃষ্টি না হলেও হালকা মাঝারি বৃষ্টি হবে উপত্যকা অঞ্চলে। তবে কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিপাত দেখা দিতে পারে।

আরও পড়ুনঃ মোদী প্রধানমন্ত্রী হয়েছেন, মমতা চা বেচবেন, তীব্র কটাক্ষ সায়ন্তনের, দেখুন ভিডিও

বৃষ্টি বেশিক্ষণ ধরে হবে না। অস্থায়ী মেঘের জন্য বৃষ্টিপাত হওয়ায় মাঝে মধ্যেই রোদ দেখা দেবে, ও আকাশ পরিষ্কার হয়ে যাবে। রবিবারও আকাশের অবস্থায় খানিকটা এমনই থাকবে বলে জানানো হয় আবহাওয়া দফতর থেকে।