Asianet News Bangla

রবিবার পর্যন্ত শুষ্ক আবহাওয়া থাকবে কলকাতায়, মার্চের শুরুতে ফের বৃষ্টি

  • রবিবার পর্যন্ত শুষ্ক আবহাওয়া থাকবে কলকাতায় 
  •  সোমবার ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরে 
  • হালকা বৃষ্টি উত্তর ও দক্ষিণবঙ্গের কিছু কিছু জেলায় 
  • ভোরে ঠান্ডা ভাব আর দিনের বেলায় গরম অনুভূত হবে  
Weather update on 28 February in Kolkata
Author
Kolkata, First Published Feb 28, 2020, 5:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার পর্যন্ত শুষ্ক আবহাওয়া থাকবে শহরে। সোমবার ও মঙ্গলবার বৃষ্টির পূর্বাভাস। হালকা বৃষ্টি উত্তর ও দক্ষিণ বঙ্গের কিছু জেলায়। দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ, বর্ধমান, হুগলি, চব্বিশ পরগনায় বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন, ৩১ মার্চের মধ্যে রোড ট্যাক্স জমা দিলেই মিলবে বিপুল ছাড়, জোড়া অফার দিল পরিবহন দফতর

আজ শুক্রবার, শহর কলকাতার আকাশ রাতের দিকেও  মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৩ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রী কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ২৯.১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪০ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, ১৪ দিনের লড়াইয়ের পর ছুটি দিব্যাংশের, মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ শিশুর পরিবারের

অপরদিকে তকাল বৃহস্পতিবারের  সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ২৯.১ ডিগ্রি  সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।কলকাতায় আজ আকাশ পরিষ্কারই থাকবে। উত্তর ও দক্ষিণ বঙ্গে আজ সকালে সামান্য কুয়াশা।আগামীকাল  সকালেও কুয়াশা থাকবে উত্তরবঙ্গের কিছু জেলায়। আপাতত তাপমাত্রা স্বাভাবিকের নিচেই থাকবে। তারপর বাড়বে তাপমাত্রা। ২৪ ঘন্টা পর থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান আবহাওয়া দপ্তরের। আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা নেই রাজ্যে।

আরও পড়ুন, অস্ত্রোপচারের পর ৩ বার ছিঁড়ে গেল নিম্নমানের সুতো, এনআরএস-এ মৃত্যু দশ দিনের শিশুর

 আলিপুর আবহাওয়া দপ্তরের ডিডিজিএম সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে হালকা বৃষ্টি। রাতের তাপমাত্রা একই থাকবে। অর্থাৎ রাতেও খুব ভোরে ঠান্ডা ঠান্ডা ভাব আর দিনের বেলায় গরম অনুভূত হবে। দক্ষিণবঙ্গে স্বাভাবিকের মধ্যেই থাকবে গড় তাপমাত্রা। উল্লেখ্য়, ২৭ বছরের গড় ধরে স্বাভাবিক তাপমাত্রা নির্ণয় করা হয়। সেই হিসাব অনুযায়ী ২০২০ সালে মার্চ থেকে মে এই তিন মাসের গড় স্বাভাবিক তাপমাত্রা থেকে ০.৫ থেকে ১ ডিগ্রী গড় তাপমাত্রা বেড়ে যেতে পারে উত্তরবঙ্গের জেলায়। আবহাওয়াবিদদের আশঙ্কা, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পশ্চিম রাজস্থান ও অরুণাচল প্রদেশে এবারের গরমে গড় স্বাভাবিক তাপমাত্রা থেকে ১ ডিগ্রি বেশি গড় তাপমাত্রা হতে পারে।

Follow Us:
Download App:
  • android
  • ios