বিগত কয়েকদিন ধরেই মাঝে মধ্যে সৃষ্টি হওয়া নিম্নচাপ খানিক খামতি কমিয়েছিল বর্ষার। তবে বর্তমানে মৌসুমী বায়ু সক্রিয় থাকায় ক্রমেই বেড়ে চলেছে দক্ষিণবঙ্গে বৃষ্টি পাতের সম্ভাবনা। বৃহস্পতিবার আবারও সৃষ্টি হল নিম্নচাপ। বঙ্গোপসাগর এলাকায় সৃষ্টি হওয়া এই নিম্নচাপের জেরে কলকাতা সহ দক্ষিণবঙ্গ ভিজল দুপুর থেকেই।

আরও পড়ুনঃ দিলীপের বাড়িতে দেবশ্রী! যোগদান ঘিরে জল্পনা

সকাল থেকেই আকাশের মুখ ভার। বুধবার রাতেই বেশ কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়। যার জেরে খানিকটা স্বস্তি মিলেছিল সকলের। তবে সেই বৃষ্টি অস্থায়ী মেঘের ফলে হওয়া তার প্রভাব বেশিক্ষণ স্থায়ী হয়নি। তবে আংশিক মেঘলা আকাশ থাকায় স্বস্তি মেলেনি খানিক বৃষ্টিতে। 

আরও পড়ুনঃ রাণুর নকল করে বিতর্কে অভিনেতা, থানায় অভিযোগ হতেই চাইলেন ক্ষমা

কিন্তু বৃহস্পতিবার সকালেই সুখবর শোনাল আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে নিম্নচাপ। তার জেরেই বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণবঙ্গে। তবে দক্ষিণবঙ্গে তার প্রভাব থাকবে সব থেকে বেশি। শুধু তাই নয়, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপের জেরেই সন্ধের পর কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় ধেয়ে আসবে ঝড়। 

আরও পড়ুনঃ কেক খাওয়ালেন মুখ্যমন্ত্রী, উর্দি পরেই প্রণাম আইপিএস-এর! জড়ালেন বিতর্কে, দেখুন ভিডিও

বাতাসে বজায় থাকবে আর্দ্রতা জনিত অস্বস্তি। শুক্রবারও হালকা মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী মাসেও দেখা মিলবে বৃষ্টির তারও পূর্বাভাস মিলল। ২রা সেপ্টেম্বর একটি নিম্নচাপ অক্ষরেখা ওড়িশা উপকূলেও তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।