আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার থেকে ফের দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির হতে পারে।  হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তরের কয়েকটি জেলাতেও। আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার ও মঙ্গলবার নদিয়া, মুর্শিদাবাদ, বর্ধমান, হুগলি এবং দুই ২৪ পরগনায় বৃষ্টি হবে।

আরও পড়ুন, ঋণ দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা, গ্রেফতার ১

আজ শনিবার, শহর কলকাতার আকাশ রাতের দিকেও আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৬ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রী কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রী কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ২৯.৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩৭ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল   ২৯.৭  ডিগ্রি  সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।  

আরও পড়ুন, পুজো দেওয়া হল না কালীঘাটে, বেপরোয়া গাড়ির বলি দর্শনার্থী

উল্লেখ্য়, ২৭ বছরের গড় ধরে স্বাভাবিক তাপমাত্রা নির্ণয় করা হয়। সেই হিসাব অনুযায়ী ২০২০ সালে মার্চ থেকে মে এই তিন মাসের গড় স্বাভাবিক তাপমাত্রা থেকে ০.৫ থেকে ১ ডিগ্রী গড় তাপমাত্রা বেড়ে যেতে পারে উত্তরবঙ্গের জেলায়। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পশ্চিম রাজস্থান ও অরুণাচল প্রদেশে এবারের গরমে গড় স্বাভাবিক তাপমাত্রা থেকে ১ ডিগ্রি বেশি গড় তাপমাত্রা হতে পারে বলে আশঙ্কা আবহাওয়াবিদদের। বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। 

আরও পড়ুন, পিছু ছাড়ছে না আতঙ্ক, বউবাজার বিপর্যয় ঠেকাতে আগাম ব্য়বস্থা মেট্রোর