শনিবার শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে গুমোট গরম এবং অস্বস্তি থেকে মিলতে পারে ক্ষণিকের মুক্তি। আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন দুপুর বা সন্ধ্যের দিকে ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন, 'EVM-র পদ্ম স্টিকার বদলে ঘাসফুলের প্রতীক', মমতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ শুভেন্দুর 

 

 


 আবহাওয়া দফতর সূত্রে খবর, চলতি সপ্তাহে বুধবার  কলকাতার তাপমাত্রা ছিল ৩৯.৩ ডিগ্রি, যেটা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।  বুধবারই ছিল এবছরের সবচেয়ে উষ্ণতম দিন। যদিও এই অস্বস্তিকর পরিবেশ থেকে এদিন খাটিকটা মুক্তি পেতে চলেছে বাংলা। কারণ এদিন দুপুর বা সন্ধ্যের দিকে ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা। ৩ তারিখে বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, হাওড়া,হুগলি। ৪ তারিখ হাওড়া,হুগলি, দুই ২৪ পরগনা, ২ মেদিনীপুর সহ উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টি হবে। উত্তরবঙ্গের ক্ষেত্রে  উপরের পাঁচটা জেলাতেই বৃষ্টি হবে। 

আরও পড়ুন, 'নন্দীগ্রামে দিদি হারছে', পরিসংখ্যান সহ মমতাকে নিশানা শাহ-র 

 

 


আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৯ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৩৪ শতাংশ।শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৯.৪ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৯ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ১৮ শতাংশ।