শহর কলকাতায় আজ রাতের তাপমাত্রা বেড়ে ১৬ ডিগ্রী সেলসিয়াস হয়েছে। আগামী ৮ তারিখ পর্যন্ত এই রকম থাকবে তাপমাত্রা, ঠান্ডা পড়বেনা। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,আগামী ৭ তারিখ বৃষ্টি কলকাতা সহ দক্ষিণ বঙ্গে হবে। ৭তারিখ কলকাতা সহ দক্ষিণ বঙ্গে সব জায়গায় বৃষ্টি হবে।আজ ও কাল পশ্চিমের জেলা ও উড়িষ্যা লাগোয়া জেলাতে হালকা বৃষ্টি হবে। ৮ তারিখ সকালের দিকে হালকা বৃষ্টি হবে। এই বৃষ্টির প্রধান কারন হচ্ছে পশ্চিমি ঝঞ্জা ও বঙ্গোপসাগর এর উপর বিপরীত ঘুর্ণাবর্ত।

আরও পড়ুন, কলকাতার শিল্প-বাণিজ্য ফিরে দেখার উদ্যোগ, ঐতিহ্য রক্ষার পদক্ষেপ এক ঐতিহাসিকের

আজ বুধবার , শহর কলকাতার আকাশ আংশিক মেঘলা । আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৫.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৫.৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ৩৭ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, আধারের আড়ালে এনপিআর ফর্মফিলাপ, গ্রেফতার ২

একদিকে পশ্চিমী ঝঞ্ঝা অন্যদিকে বিপরীত ঘূর্ণাবর্ত বঙ্গোপসাগরে, রাজ্যে আবহাওয়ার পরিবর্তন বুধবার  থেকে। পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি মেঘলা আকাশ। সকালে কুয়াশা পড়ে আংশিক মেঘলা আকাশ কলকাতাসহ বেশ কিছু জেলায়। বৃহস্পতিবার বিকালের পর কলকাতায় আবহাওয়ার পরিবর্তন। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার বৃষ্টি চলবে কলকাতাসহ দক্ষিণবঙ্গে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। বিক্ষিপ্তভাবে দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। পূবালী হাওয়ার সঙ্গে জলীয়বাষ্প ঢুকবে সাগর থেকে। আগামীকাল সন্ধ্যা থেকে বৃষ্টি হবে কলকাতায়। বঙ্গোপসাগরের বিপরীত ঘূর্ণাবর্তের জেরে পূবালী হাওয়া। পূবালী হাওয়ায় জলীয়বাষ্প পূর্ণ গরম হাওয়া। এই দুয়ের সংঘাতেই বৃষ্টি হবে রাজ্যে। বৃহস্পতিবার থেকে ৩ দিন ঘন কুয়াশা দিল্লি পাঞ্জাব হরিয়ানা চণ্ডীগড়ে। বুধবার পাঞ্জাবে শৈত্যপ্রবাহ হয়েছে। মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শিলা বৃষ্টির পূর্বাভাস।