আধার তথ্য় আপডেটের নামে এনপিআর ফর্মফিলাপ গিয়ে পুলিশের জালে ধরা পড়ল দুই যুবক। এই ঘটনায় ব্য়াপক উত্তেজনা ছড়াল ওয়াটগঞ্জে। মেয়র ফিরহাদ হাকিমের উদ্যোগে এরপর এফআইআর দায়ের করা হয়। ইতিমধ্য়েই গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত দুই যুবককে।

আরও পড়ুন, কলকাতায় ক্রমশ বাড়ছে করোনা আতঙ্ক, উপসর্গ নিয়ে বেলেঘাটায় ভর্তি চিন-ফেরত যুবক

সূত্রের খবর, আধার কার্ডের জন্য তথ্য নেওয়ার নাম করে একটি ফর্ম ফিলাপ করাচ্ছিল দুই যুবক বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। সেই ফর্মের একটি কলামে লেখা আছে, এনপিআর-এর কথা। অভিযোগ, অনেকেই প্রথমে বুঝতে না পেরে এনপিআরে রাজি বলে ফর্মে অনুমতি দিয়ে দিচ্ছিলেন স্থানীয়বাসিন্দারা। কিন্তু কয়েকজন বিষয়টি হঠাৎ লক্ষ করে। এরপর ওই  দুই যুবককে চেপে ধরলে তারা কোনও সদুত্তর দিতে পারেনি বলে অভিযোগ। তারপরই এলাকার বাসিন্দারা আর নিজেদের ধরে রাখতে পারেননি। অভিযুক্তদের ঘিরে ধরে বিক্ষোভ দেখান উত্তেজিত জনতা। এরপরই খবর পৌছোয় কলকাতা পৌরসভায়।

আরও পড়ুন, ৩০ আইপিএস অফিসারের বদলির নির্দেশ, নবান্নের নয়া পদক্ষেপ

সূত্রের খবর, ঘটনাটি খবর পেয়ে ওয়াটগঞ্জে যান মেয়র ফিরহাদ হাকিম। পুরো বিষয়টি তিনি খতিয়ে দেখে থানায় এফআইআর দায়ের করেন। তিনি জানিয়েছেন, 'এই ফর্মে এনপিআর-এক প্রসঙ্গ কেন আনা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এই রাজ্যে এনপিআর বর্তমান ফরম্যাটে হতে দেবেন না । তাও কেন এ ভাবে তথ্য সংগ্রহ। এই চক্রান্তের পেছনে কে আছে তা খুঁজে বের করতে হবে। কারা বাংলার আইনশৃঙ্খলা ভাঙার চেষ্টা করছেন?' ইতিমধ্য়েই এই ঘটনায় এফআইআর দায়ের হওয়ার পর পুলিশ অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করে তদন্ত শুরু করেছে।