শনিবার সকাল থেকেই আকাশ মেঘলা। এর মধ্য়ে ঝড়ের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর সূত্রে খবর, ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝড় আসছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।তবে পশ্চিমাঞ্চলের জেলাগুলোয় ভারী বৃষ্টি হবে।

আরও পড়ুন, উপাচার্যের ইস্তফার জের, কার্যত অচল হওয়ার আশঙ্কায় রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়


আজ শনিবার, শহর কলকাতার আকাশ রাতের দিকেও আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২১.০ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রী কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রী কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯.৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৭ শতাংশ।   এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস।  

আরও পড়ুন, ফের গর্ভ ভাড়া দিয়ে প্রতারণার অভিযোগ, ভ্রুণ হত্যায় গ্রেফতার তরুণী ও প্রেমিক


হাওয়া অফিস জানাচ্ছে ঘূর্ণাবর্ত এবং পশ্চিমী ঝঞ্ঝার জেরে চলতি সপ্তাহের রবিবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে। কলকাতা এবং তার সংলগ্ন এলাকাগুলিতে বৃষ্টি হতে পারে বলে মনে করা হচ্ছে।  এমনকী বৃষ্টির সঙ্গেই রাজ্যের কোনও কোনও জায়গায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। উত্তরবঙ্গের দার্জিলিং সহ পাঁচ জেলায় বৃষ্টি চলবে। আগামী কয়েকদিন রাতের তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। তবে দিনের তাপমাত্রা আগামীকালও প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যাপক বৃষ্টি তুষারপাত হবে জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ডে এবং শুক্রবার পর্যন্ত মাঝারি বৃষ্টির পূর্বাভাস ওড়িশা, পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার, ঝাড়খন্ড, ছত্রিশগড়, মধ্যপ্রদেশ ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। 

আরও পড়ুন, 'চুমু খেতে মানা', করোনা সচেতনতায় নির্দেশিকা কলকাতা মেট্রোর