বৃহস্পতিবার ভ্যাপসা গরম কাটিয়ে শহর-শহরতলিতে ব্রজবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। হাওয়া অফিস জানিয়েছে, এদিন সকালে  ঝোড়ো হওয়া এবং ব্রজ্যবিদ্যুৎ সহ বৃষ্টি এদিন প্রভাব ফেলতে চলেছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে।  উল্লেখ্য,  বৃহস্পতিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৮  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে।

 

আরও পড়ুন, আজ দিল্লিতে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন মোদী, টুইট বার্তায় নিজেই জানালেন প্রধানমন্ত্রী 

 

 

 হাওয়া অফিস জানিয়েছে, সকাল ৬ টা ২০ মিনিটের  ২ থেকে ৩ ঘন্টার মধ্য়ে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হওয়া এবং ব্রজ্যবিদ্যুৎ সহ বৃষ্টি এদিন প্রভাব ফেলতে চলেছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। আবহাওয়া দফতর আরও জানিয়েছে,   বৃহস্পতিবার কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। শহর-শহরতলিতে ব্রজবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  ৮, ৯ ও ১০ এপ্রিল কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।  দক্ষিণবঙ্গে আগামী ২ দিন  প্রায় সর্বত্র জেলাতেই কালবৈশাখী সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ৯ তারিখে সমস্ত জেলাতেই ঝড়-বৃষ্টি হবে। তবে বৃহস্পতিবার মুর্শিদাবাদ,নদিয়া, বীরভূম বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।  এদিন  বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের  দার্জিলিং কালিম্পংয়ে।  বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গের সব জেলাতেই। উল্লেখ্য, রবিবার সন্ধেবেলাতেই বদলেছিল আবহাওয়া। ভ্যাপসা গরম কাটিয়ে সন্ধেবেলাই বইতে থাকে ঝোড়ো হাওয়া। মুহূর্তেই হয় পারদ পতন-আর ছিটে ফোঁটা বৃষ্টি।  সোমবার সারাদিন তার জেরেই ঠাণ্ডা ছিল আবহাওয়া। তবে মঙ্গলবার থেকেই ফের গুমোট গরমের দাপট শুরু হয় রাজ্যে। বাড়তে থাকে আর্দ্রতা জণিত অস্বস্তি। তবে ফের স্বস্তির খবর শোনাল কলকাতা আবহাওয়া দফতর। 

 

 

আরও পড়ুন, Election Live Update-আজ ফের রাজ্যে হেভিওয়েট ৩, প্রচারের ঝড় তুলতে মমতার মুখোমুখি যোগী-নাড্ডা  

 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, বৃহস্পতিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৮  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৪ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৫০ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।মঙ্গলবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.১ ডিগ্রি সেলসিয়ার্স। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৪ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৪২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৯ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৬ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।