শীতের আমেজ থাকলেও প্রচন্ড শীতের সম্ভাবনা নেই এখন। আপাতত সাত সকালে ও রাতের দিকে হাল্কা চাদরেই কাটানো যাবে শীত। কলকাতায় আগামী তিন দিন তাপমাত্রা বাড়ার সম্ভাবনা কম। মহানগরে সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ১৯ ডিগ্রি তাপমাত্রা থাকবে।   

রাজ্যে আগামী ৩ দিনের আবহাওয়ার কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। সকাল সন্ধ্যা শীতের আমেজ থাকছে। তবে কলকাতায় বৃষ্টি  না হলেও উত্তরবঙ্গের ওপরের জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টি হবে। তবে শীত সেরকম না পরলেও দু-তিন দিন ঘন কুয়াশার মুখোমুখি হবে রাজ্য়বাসী। কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। নতুন করে তাপমাত্রা না নামারও সম্ভাবনা নেই আগামী ৭২ ঘণ্টায়। এমনই জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

যদিও শীতের সম্ভাবনা দেখে ইতিমধ্যেই মহানগরের শীতের পোশাকের মো শুরু হয়ে গেছে। হাল্কা চাদরের পাশাপাশি হাফ ও ফুল জ্য়াকেট নিয়ে বসেছে দোকানিরা। ইতিমধ্যেই পীঠে ব্যাগ নিয়ে কলকাতার বাজারে ঘুরে বেড়াচ্ছে কাশ্মীরি শালওয়ালারা। বাড়িতে বাড়িতে গিয়ে প্রতি বারের মতো শীতের পোশাক বিক্রি করছেন তাঁরা। তাঁদের আশা, জাঁকিয়ে শীত পড়লে বিক্রি  বাড়বে তাঁদের। কিন্তু আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, তাড়াতাড়ি শীতের সম্ভাবনা এখনও ঢের দেরি।