প্রতিদিনই রাজ্য়ে রেকর্ড ভাঙছে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য ভবনের বুলেটিন বলছে, বাংলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১, ৫৬০ জন। ফলে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ১৩ জনে। পাশাপাশি সংক্রমণে মৃত্যু হয়েছে ২৬ জনের।  

যদিও খুশির খবর রাজ্য়ে গত একদিনে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৬২২ জন। সব মিলিয়ে এই পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা ১৮,৫৮১ জন। যার মধ্য়ে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ১০,৫০০ জন। এদিকে, জেলায় সংক্রমণের খতিয়ানের দিকে তাকালে দেখা যাচ্ছে,সংক্রমণে শীর্ষে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় ৪৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন শহরে। 

কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় সংক্রমণের সংখ্যা ৩৫৭। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া, যেখানে সংক্রামিত হয়েছেন যথাক্রমে ১৬১ ও ১২৭ জন। একমাত্র পুরুলিয়া ও ঝাড়গ্রাম থেকে এদিন কোনও সংক্রমণের খবর নেই। ঝাড়গ্রামে এই মুহূর্তে একটিও অ্যাকটিভ করোনা কেসও নেই।

বুলেটিন বলছে, রাজ্যে করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন এরকম ১৩ জনই কলকাতার বাসিন্দা। দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনা থেকে মারা গেছেন ৪ জন ও ৩ জন। পাশাপাশি হাওড়া ও পশ্চিম মেদিনীপুর থেকে মৃত ২ জন করে, এক জন করে মারা গেছেন দার্জিলিং ও মুর্শিদাবাদ থেকে।