রাজ্যে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। পশ্চিমবঙ্গের করোনা বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে আরও ১১৫ জন করোনায় সংক্রমতি হয়েছেন। সব মিলিয়ে রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫৭৬। পরিসংখ্য়ান বলছে, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৬০ হয়েছে। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে করে এই তথ্য় দেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গে রাজ্যপালের পদ খালি আছে, ধনখড়কে বেনজির আক্রমণ মহুয়ার..

স্বরাষ্ট্রসচিব জানিয়েছেন,রাজ্যে নতুন করে করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে কো-মরবিটিতে মৃত ৭২। ফলে মোট মৃত্যুর সংখ্যা রাজ্যে ২৩২।তবে সংক্রমণমুক্তও হচ্ছেন অনেকে। রাজ্যে নতুন করে করোনা-মুক্ত হয়েছেন ৬৩ জন। সব মিলিয়ে এখনও রাজ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৮৯২ জন। এই মুহূর্তে করোনা উপসর্গ অ্যাকটিভ রয়েছে এমন রোগীর সংখ্যা রাজ্যে মোট ১৪৫২ জন।

'পরিযায়ী শ্রমিকদের ফেরার সমস্ত খরচ বহন করবে আমাদের সরকার', তাঁদের লড়াইকে স্যালুট জানিয়ে টুইট মমতার

স্বরাষ্ট্রসচিব জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় সর্বাধিক টেস্ট হয়েছে রাজ্যে। সব মিলিয়ে টেস্টের সংখ্যা ৭৭৪৫। মোট ১৮টি ল্যাবে চলছে এই টেস্ট। শনিবার পর্যন্ত রাজ্য়ে মোট ৭৭ হাজার ২৮৮ টেস্ট হয়েছে। সংখ্য়া বলছে, সাত দিন আগে, ৯ মে রাজ্যে টেস্টের মোট সংখ্যা ছিল ৩৯ হাজার ৩৬৮।  এক সপ্তাহে দৈনিক টেস্টের সংখ্যা প্রায় দ্বিগুণ হতে চলেছে।

'ভাষণ বন্ধ করে বিরোধীরা মানুষের জন্য় কাজ করুক', বিধান নগরে রেশন বিলি করতে গিয়ে অনুরোধ সুজিত বসুর

এই বলেই অবশ্য় থেমে থাকেনি স্বরাষ্ট্র সচিব। আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, এখন রাজ্যে করোনা পরীক্ষার পজিটিভে ফল আসার হার কমে হয়েছে ৩.৩৩ শতাংশ। এক সপ্তাহ আগে এটি ছিল ৪.৬ শতাংংশ। সুস্থতার হারও বেড়ে হয়েছে ৩৪.৬  শতাংশ। অর্থাৎ মোট আক্রান্তের তিন ভাগের মধ্যে এক ভাগেরও বেশি সুস্থ হয়ে উঠেছেন।