দেশের বিভিন্ন প্রান্ত থেকেই পরিযায়ী শ্রমিকরা রাজ্যে ফিরছেন। তাঁদের ব্য়য়ভার বহন করা নিয়ে ইতিমধ্য়েই অনেক জল ঘোলা হয়েছে।  এবার তাঁদের ফেরার সমস্ত খরচ বহন করবে রাজ্য সরকার। ট্যুইটারে ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

 

শনিবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় টুইচারে লিখেছেন, 'পরিযায়ী শ্রমিকদের এই  লড়াইকে আমি স্যালুট করছি। আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে অন্য রাজ্য থেকে বিশেষ ট্রেনে যে পরিযায়ী শ্রমিকেরা ‌পশ্চিমবঙ্গে ফিরছেন, তাঁদের ফেরার সমস্ত খরচ বহন করবে আমাদের সরকার। আলাদা করে পরিযায়ী শ্রমিকদের আর কোনও খরচ করতে হবে না।'‌ ট্যুইটের সঙ্গে সরকারের পক্ষ থেকে দেওয়া একটি চিঠিও পোস্ট করেছেন তিনি। সেখানে রাজ্যের মুখ্যসচিবের পক্ষ থেকে রেলওয়ে বোর্ডের চেয়ারম্যানকে উল্লেখ করে বলা হয়েছে, সারা দেশের বিভিন্ন রাজ্য থেকে যে শ্রমিকেরা পশ্চিমবঙ্গে ফিরছেন, তাঁদের যাতায়াত বাবদ সমস্ত খরচ বহন করবে রাজ্য সরকার।

আরও পড়ুন, বঙ্গোপসাগরে ফুঁসছে 'আমফান', সন্ধ্য়ায় আছড়ে পড়ার আগেই সতর্ক করল মৌসমভবন

অপরদিকে তিনি আরও বলেছেন, রেল মন্ত্রককে অনুরোধ তাঁরা যেন সমস্ত সংশ্লিষ্ট রেল বিভাগগুলিকে জানিয়ে দেন বিষয়টি। যে শ্রমিকেরা পশ্চিমবঙ্গে ফেরার ট্রেনে ওঠা পরিযায়ী শ্রমিকদের থেকে কোনওরকম অর্থ দাবি না করা হয়। এবং পশ্চিমবঙ্গে সরকারের চাহিদা অনুযায়ী সময়মতো যেন সব ট্রেনগুলি চালানো হয়। 

আরও পড়ুন, কলকাতা ছেড়ে বাড়ি ফিরলেন ভিনরাজ্য়ের বাসিন্দা ১৮৫ নার্স, সঙ্কটে রাজ্যের বেসরকারি স্বাস্থ্য পরিষেবা

 

 

কলকাতা মেডিক্যালের ভিতরের রাস্তায় অবহেলায় মৃত্যু এক বৃদ্ধের, করোনা আতঙ্কে দেহ ছুঁলেন না কেউ

অস্ত্রোপচারের পর রোগীর রিপোর্ট পজিটিভ, করোনা আক্রান্ত মুকুন্দপুর আমরির এক চিকিৎসক ও নার্স

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী