দেখতে দেখতে ৫০০০ ছুঁয়ে ফেলল রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা।  গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৩১৭ জন। সব মিলিয়ে রাজ্য়ে সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ৫১৩০ জন। নতুন করে ৭ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩০৯ । এর মধ্যে কো মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে ৭২ জনের। সক্রিয় আক্রান্তের সংখ্যা ২,৮৫১ জন । শনিবারের  বুলেটিন প্রকাশ করে এমনটাই জানিয়েছে রাজ্য় স্বাস্থ্য়  দফতর। 

জানা গিয়েছে, নতুন করে যাদের মৃত্যু হয়েছে তার মধ্য়ে কলকাতারই ৬ জন। বাকিদের মধ্য়ে একজন উত্তর ২৪ পরগনার। শুধু কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০৫৩ । গতকাল এই সংখ্যাটা ছিল ১৯৭৩ জনে । মহানগরে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২০০।

কলকাতায় মোট মৃত্যু হয়েছে ২০২ জন। কো মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে ৫২ জনের। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪২ জন। এই পর্যন্ত কলকাতায় 8৭১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাংলায় নতুন করে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন আরও ১৯৫ জন। 

মনে করা হচ্ছে, পরিযায়ী শ্রমিকদের ফেরার পর থেকেই সংক্রমণের মাত্রা বেড়ে গিয়েছে উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গে প্রবেশের জেলা মুর্শিদাবাদেও গত ২৪ ঘণ্টায় পাঁচ জনের শরীরে কোভিড সংক্রমণ মিলেছে। পরিযায়ী শ্রমিকদের আসার পর গতি পেয়েছে রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা। তা ছাড়াও দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় উত্তর চব্বিশ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন ৩০ জন। পূর্ব মেদিনীপুরে ১৩ জন, হুগলিতে ১০ জন কোভিড আক্রান্ত হয়েছেন।