Asianet News BanglaAsianet News Bangla

দুর্গা পুজোর ১০ দিন থাকছে না নাইট কার্ফু, ঠাকুর দেখতে হলে মানতে হবে এই নিয়মগুলি

ঘোষিত হল অক্টোবর মাসে করোনার বিধি নিষেধ। ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ানো হল  বিধি নিষেধ। লোকাল ট্রেন চালানোর কোনও ঘোষণা  নেই। তবে পুজোর দিনগুলিতে রাতে দেখা যাবে ঠাকুর।
 

West Bengal government relaxed covid 19 Night Curfew for 10 days of Durga Puja 2021 spb
Author
Kolkata, First Published Sep 30, 2021, 10:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তিন আসনে উপনির্বাচন মিটতেই পুজোর মাসে কেমন হতে চলেছে করোনা নিয়ন্ত্রণে রাজ্য সরকারের ভূনিকা তা জানিয়ে দিল নবান্ন। অতিমারী নিয়ন্ত্রণে ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে বিধি নিষেধের মাত্রা। সম্পূর্ণ কোভিড বিধি মেনে পুজো হওয়ার কথা আগেই জানিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজো কমিটিগুলিতেও সেই মতো ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে ৩০ অক্টোবর পর্যন্ত বিধি নিষেধ বাড়ালেও, উৎসবের দিনগুলিতে রাত জেগে ঠাকুর দেখতে কোনও সমস্য়া হবে না।

নবান্নের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, অক্টোবরে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নৈশ কার্ফু বহাল থাকবে। তবে  আগামি ১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত কোনও নাইট কার্ফু থাকছে না বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে রাজ্য সরকার। অর্থাৎ পঞ্চমীর দিন থেকে শুরু করে লক্ষ্মী  পুজো পর্যন্ত রাতের কলকাতায় বেরোনো নিয়ে কোনও সমস্যা থাকছে না জন সাধারণের। দুর্গাপুজো নিয়ে মানুষের উৎসাহ চূড়ান্ত পর্যায়ে পৌঁছে যায়৷  রাজ্যবাসীর আবেগটাও আলাদা। গতবার পুজোর আনন্দ থকে বঞ্চিত হতে হয়েছে। তাই এবার পুজোয় রাত জেগে প্যান্ডাল হপিংয়ে থাকছে বা কোনও সমস্যা। পুজোর সময় সাধারণ মানুষের আনন্দে বাধা দিতে চায় না রাজ্য প্রশাসন৷ 

 

 

নাইট কার্ফু তুলে দেওয়া বা রাতে যানবাহনে চলাফেরা করায় কোনও নিয়ম পুজোর কটা দিন থাকলেও, রাজ্য সরকারের তরফ থেকে নির্দেশিকায় স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, মাস্ক পরা, শারীরিক দূরত্ব বজায় রাখা সহ বাকি যাবতীয় বিধিনিষেধ মেনে চলতে হবে৷ তবে পুজোর ১০ দিন বাদে পুরো মাসে আগের মতই নিয়ম লাগু থাকবে। বজায় থাকবে নাইট কার্ফু। এই বিজ্ঞপ্তিতে লোকাল ট্রেন চালানোর কোনও উল্লেখ নেই। ফলে ট্রেন চলাচল অক্টোবর মাসেও বন্ধই থাকছে বলে মনে করা হচ্ছে।

West Bengal government relaxed covid 19 Night Curfew for 10 days of Durga Puja 2021 spb

Follow Us:
Download App:
  • android
  • ios