Asianet News BanglaAsianet News Bangla

Covid Vaccination: বছর শেষে সকল প্রাপ্ত বয়ষ্কদের কোভিড টিকা, প্রথম ডোজের লক্ষ্যে রাজ্য


 
প্রাপ্ত বয়ষ্কদের জন্য প্রথম ডোজের লক্ষ্য়ে রাজ্য। দুর্গা পুজো এবং লক্ষ্মী পুজো শেষে এখন কোভিডের বিরুদ্ধে টিকা বাড়ানোর দিকে মনোনিবে করেছে পশ্চিমবঙ্গ সরকার।
 
West Bengal Government target 1st dose of Covid vaccine to all adults by the year end RTB
Author
Kolkata, First Published Oct 24, 2021, 12:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp
বছরের শেষ নাগাদ (Year End) প্রাপ্তবয়স্কদের জন্য কোভিড ভ্যাকসিনের (First Dose of Covid Vaccination) প্রথম ডোজ লক্ষ্য নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। দুর্গাপূজা ও লক্ষ্মী পূজার পাশাপাশি এখন কোভিড-র বিরুদ্ধে টিকা বাড়ানোর দিকে মনোনিবেশ করছে পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government) ।  

আরও পড়েছে, Covid-19: শুধু কলকাতাতেই কোভিডে আক্রান্ত ৩০০ ছুঁইছুঁই, আশঙ্কা বাড়িয়ে সুস্থতার হার আরও কমল রাজ্যে

 রাজ্যের সকল ১৮ বছরের উর্ধ্বে সকলকে বছরের শেষের দিকে তাদের প্রথম ডোজ দেওয়া হবে। এনিয়ে জেলা প্রশাসন এবং স্বাস্থ্য কর্মীদের নির্দেশ দিয়েছে রাজ্যের মুখ্যসচিব এইচকে দ্বিবেদী। দুর্গাপূজার সময়, প্রতিদিনের টিকাদানের সংখ্যা দিনে ১০ লাখের বেশি থেকে প্রায় ৭হাজারে নেমে আসে। দশেরার পরে, ১৮ অক্টোবর এই সংখ্যা একদিনের জন্য ১০ লাখে পৌছেছিল। কিন্তু তারপর থেকে আবার কমেছে। স্বাস্থ্য পরিষেবার ডিরেক্টর অজয় ​​চক্রবর্তী বলেছেন, পুজা শেষ হয়েছে এবং আমাদের এখন আমাদের কাজে ফিরতে হবে। এইবার কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণ করা আরও চ্যালেঞ্জিং হতে পারে। কারণ সকলে যথেষ্ট দায়িত্বশীল আচরণ করেনি। যা এই মহামারী পরিস্থিতির মধ্যে প্রত্যাশিত ছিল। এই উৎসবের পর  আমাদের এবার আরও কঠিন লড়াই করতে হবে। যাইহোক, আমরা প্রস্তুত এবং আমাদের চিকিৎসক এবং নার্সরা সেবা করতে প্রস্তুত। টিকা বাড়ানোর জন্য মুখ্য সচিবের নির্দেশের এক দিন পর, শুক্রবার দৈনিক টিকা দেওয়ার সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন, Uttarakhand: উত্তরাখন্ডে ট্রেকিংয়ে গিয়ে নিখোঁজ হওয়া আরও ১ বাঙালির মিলল দেহ, শোকের ছায়া রাজ্যে

অপরদিকে, রাজ্যে গত ২৪ ঘন্টায় দৈনিক আক্রান্তের সংখ্য়া ১ হাজারের পথে। আশঙ্কা বাড়িয়ে একদিনে ৩০০ ছুঁইছুঁই  কলকাতায়। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৪৭ জন আক্রান্ত হয়েছেন। এহেন পরিস্থিতিতে কোভিডের দ্বিতীয় ডোজের পরেও অনেকে আক্রান্ত হচ্ছেন। টিকার ডবল ডোজ নিয়েও কোভিডে আক্রান্ত হয়েছেন কলকাতা পুলিশের ১৩ জন কর্মী।  যা নয়া আশঙ্কা বাড়িয়েছে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios