বুলবুল যেতেই রাজ্য়ে বাড়ল শীতের সম্ভাবনা। আগামী তিন দিন রাজ্য়ে রাতের দিকে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কম হতে পারে। তবে উত্তরের বেশকিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

কালীপুজো গিয়ে এখন পালা সরস্বতী পুজোর। তা সত্ত্বেও হিমেল হাওয়ার স্পর্শ থেকে বঞ্চিত রাজ্যবাসী । সকালের দিকে ঠান্ডা ভাব থাকলেও তা শীত আসার সম্ভাবনা উস্কে দিচ্ছে না। যদিও আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, বুলবুল চলে যাওয়ার পর এবার রাজ্যে নামবে পারদ। ফলে গরম জামার আগাম প্রস্তুতি নিতে পারে রাজ্য়বাসী। তবে এখনই যে আবহাওয়ার মারাত্মক  তারতম্য ঘটবে তেমনটা জানান দিচ্ছে না হাওয়া অফিস। রাজ্য়ের হাওয়া মোরগ বলছে, ধীরে ধীরে কমবে পারদ মিটার।  

এদিন আলিপুর আবহাওয়া দকফতরের আধিকারিক জানান, আগামী দু-তিন দিন পশ্চিমবঙ্গের উত্তরের জলপাইগুড়ি ও দার্জিলিংয়ে হালকা বৃষ্টি হতে পারে। বাকি জেলা গুলোতে আবহাওয়া শুষ্ক থাকবে। রাতের তাপমাত্রা আগামী ২-৩ দিন তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমার সম্ভাবনা রয়েছে। কলকাতার তাপমাত্রা ২১ থেকে ২২-এর আশেপাশে থাকবে । আজ কলকাতার তাপমাত্রা ২২.৫। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.১ । স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বৃষ্টিপাত কিছু হয়নি।